শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থ আত্মসাৎ করার জন্যই সালেহকে খুন করা হয়েছে

বাংলাদেশের রাইড শেয়ারিং অ্যাপ পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ হত্যার ঘটনায় তার সাবেক ব্যক্তিগত সহকারী টাইরেস ডেভন হাসপিলকে (২১) গ্রেফতার করেছে নিউইয়র্ক পুলিশ। গতকাল শুক্রবার (১৭ জুলাই) নিউইয়র্কের স্থানীয় পুলিশে বিষয়টি নিশ্চিত করেছে।

পুলিশ জানায়, বাংলাদেশের এই তরুণ উদ্যোক্তাকে হত্যা করার পেছনে ডেভনের সংশ্লিষ্টতা আছে। অর্থ আত্মসাৎ করার জন্যই সালেহকে খুন করা হয়েছে।

সালেহ একটা সময় জানতে পারেন যে, হাসপিল তার কাছে থেকে বড় অঙ্কের অর্থ হাতিয়ে নিয়েছেন। বিষয়টি জানাজানি হওয়ার পর হাসপিলকে সেটা ফেরত দিতে বলেন সালেহ। এরপরই এ হত্যাকাণ্ড ঘটে।

গত মঙ্গলবার (১৪ জুলাই) নিউইয়র্কের ম্যানহাটন এলাকার নিজ অ্যাপার্টমেন্ট থেকে ফাহিম সালেহর ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। তবে এখনও এ হত্যাকাণ্ডের রহস্য জানা যায়নি। সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীদের শনাক্তের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সিএনএন জানিয়েছে, সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত ফুটেজে ফাহিমকে সর্বশেষ অ্যাপার্টমেন্টের লিফটে উঠতে দেখা গিয়েছিল। ওই লিফটে তার সাথে সম্পূর্ণ কালো পোশাক পরা একজন ব্যক্তিকে প্রবেশ করতে দেখা গেছে। লিফটটি সোজা তার অ্যাপার্টমেন্ট ইউনিটে গিয়ে থেমেছে। ওই ব্যক্তিকেই সম্ভাব্য খুনি হিসেবে ধরে নিয়েছে পুলিশ।

আনন্দবাজার/এম.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  স্বামীর নমুনা সংগ্রহ করায় সন্তান নিয়ে পালিয়েছে স্ত্রী

সংবাদটি শেয়ার করুন