শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় মৃতদের উৎসর্গ কওে এইচবিএফের বৃক্ষরোপণ

বিশ্বের করোনায় মৃতদের উৎসর্গ করে বৃক্ষরোপণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন (এইচবিএফ)। শুক্রবার বগুড়া জেলার শাহজাহানপুর উপজেলা পরিষদের চেয়্যারমান প্রভাষক সোহবার হোসেন ছান্নু উপস্থিত থেকে এ বৃক্ষরোপণের উদ্বোধন করেন। তিনি এসময় এইচবিএফের কর্মকান্ডকে স্বাগত জানান এবং এ উদ্যোগটিকে এগিয়ে নিতে তার উপজেলার সকল পতীত জমি, রাস্তার ধার, নদীর পাড়ে বৃক্ষরোপণ করবেন বলেও জানান। এরপর সংগঠনের কর্মীরা উপজেলার রহিমাবাদ মধ্যপাড়া এলাকা, করতোয়া নদীর পাড়সহ বেশ কিছু জায়গায় ফলজ, বনজ ও ওষুধির বিভিন্ন প্রজাতির চারা রোপণ করেন।

বৃক্ষরোপণের সময় আরো উপস্থিত ছিলেন এইচবিএফের প্রতিষ্ঠাতা আবুল বাশার মিরাজ, উপদেষ্টা আসাদুজ্জামান আশিক, প্রজেক্ট ম্যানেজার সাইদুর রনি, ভলেন্টিয়ার ম্যানেজার মজনু মিয়া, ভলেন্টিয়ার ফর বাংলাদেশের (ভিবিডি) রাজশাহী বিভাগের সভাপতি মিজানুর রহমান, ভিবিডি বগুড়া জেলার সদস্য আবু হাসান, মাহমুদুলসহ এলাকার একদল তরুণ।

বৃক্ষরোপণের বিষয়ে জানতে চাইলে এইচবিএফ প্রতিষ্ঠাতা আবুল বাশার মিরাজ বলেন, ‘পুরো বিশ্বেই আজ স্বজন হারানোর আর্তনাদ। এই তালিকায় রয়েছেন চিকিৎসক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন পেশাজীবীর মানুষ। পুরো বিশ্বের মত বাংলাদেশেও অনেকেই দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হচ্ছেন। অনেকে মারাও যাচ্ছেন। তাদের স্মরণে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় আমরা এ বৃক্ষরোপণ কর্মসূচীর আয়োজন করেছি ও সবাইকে বৃক্ষরোপণে উৎসাহিত করছি।’

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  'সংবাদপত্রে বিজ্ঞাপনে বঙ্গবন্ধু (১৯৭১-১৯৭৫)' অ্যালবামের মোড়ক উন্মোচন করলেন তথ্যমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন