সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেন্দিগঞ্জে দুর্বৃত্তদের আগুনে পুড়ল মুরগীর খামার

এম ইউসুফ আলী সৈকত, বরিশাল প্রতিনিধি

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় একটি পোলট্রি খামার আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের চরহোগলা ১ নম্বর ওয়ার্ডের জুয়েল শাহের পোলট্রি খামারে।

গত বুধবার রাতের আঁধারে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ওই খামার। ক্ষতিগ্রস্ত পরিবার ধারণা করছেন আগের শত্রুতার জের ধরেই কেউ তাদের খামারে আগুন লাগিয়ে দিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ক্ষতিগ্রস্ত পোলট্রি খামারটি অনেকদিন পর্যন্ত পরিচালিত হয় না। তবে এই খামারে দুই হাজারেরও বেশি মুরগী পালন করা হতো। রাতের আঁধারে কে বা কারা যেন খামারে আগুন দিয়ে পুড়ে ফেলেছে। এরই মধ্যে পুলিশ ঘটনাস্থলে বিষয়টি দেখে গেছেন।

স্থানীয়রা এই মর্মান্তিক ঘটনার বিচার দাবি করছেন। খামারের মালিকের পরিবার জানান, খামারে মুরগী না থাকায় রাতে কোন লোক ছিলো না। কিন্তু দুর্বৃত্তরা খামারে আগুন লাগিয়ে দেয়। রাত আনুমানিক সাড়ে ৩টায় খামারে আগুনের লেলিহান দেখে ডাকচিৎকার দেন খামার সংলগ্ন একটি স্কুলের নৈশপ্রহরী ও ওই বিদ্যালয়ে অবস্থানরত পল্লী বিদ্যুতের লোকজন।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আসলে খামারের আগুন নেভাতে সক্ষম হন। আগুন নিয়ন্ত্রণে আসলেও ব্যাপক ক্ষতিসাধন হয়ে যায়। প্রায় ২/৩ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে পরিবারের দাবি। এমন ক্ষতি তারা কিভাবে পূরণ করবেন তা ভেবে পাচ্ছেন না।

এই ব্যাপারে তারা থানায় সাধারল ডায়েরি করবেন। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রিপন বলেন, খামার আগুনে পুড়েছে মর্মে তিনি সংবাদ পেয়েছেন।

আরও পড়ুনঃ  ঈদের কেনাকাটা রোধে রাজশাহীতে মার্কেটের সামনে প্রশাসন

মেহেন্দিগঞ্জ থানা অফিসার ইনচার্জ আবিদুর রহমান বলেন, খামারে আগুন লাগার ঘটনাটি খুবই মর্মান্তিক। আমরা খবর পাওয়ার সাথে সাথেই সেখানে গিয়েছি। খামার মালিকদের অভিযোগ অনুযায়ী ঘটনার সত্যতা পাওয়া গেলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন