শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরামপুরে বৃক্ষের চারা উৎপাদন সহ ফ‍্যান ও ফুটবল বিতরণ

বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে দেশব‍‍্যাপী এক কোটি বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ কর্মসূচীর গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে দিনাজপুরের বিরামপুর উপজেলায় বৃহস্পতিবার (১৬জুলাই) ২০,৩২৫ (বিশ হাজার তিনশত পঁচিশ) টি গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

আজ বিরামপুর সরকারি কলেজ প্রাঙ্গণে বেলা ১২টায় গাছের চারা রোপণের মাধ্যমে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

উক্ত কর্মসূচির উদ্বোধন শেষে উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিলিং ফ‍্যান ও ফুটবল বিতরণ করেন এমপি শিবলী সাদিক। এসময় উপজেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানে ৬৬টি সিলিং ফ‍্যান এবং বিভিন্ন ক্লাব, সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে ১৬৬টি ফুটবল বিতরণ করা হয়।

এতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, বিরামপুর সরকারি কলেজের অধ‍্যক্ষ ফরহাদ হোসেন, উপাধ্যক্ষ অদৈত কুমার অপু, বন অধিদপ্তরের চরকাই রেঞ্জের রেঞ্জার নিশিকান্ত মালাকার, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি শিবলী সাদিক জানান, পরিবেশের ভারসাম্য রক্ষার জন‍্য আওয়ামীলীগ সরকার সারা দেশে ফলদ, বনজ ও বিলুপ্তপ্রায় নানান প্রজাতির বৃক্ষ রোপণের উদ‍্যোগ নিয়েছে। তিনি আরো জানান, সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতায় ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক ও ক্রীড়া সংগঠনে বিনামুল্যে সরকারি উদ্যোগে সিলিং ফ‍্যান ও ফুটবল বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুনঃ  সিলেট থেকে লন্ডন যাচ্ছে আরও বিশেষ ৩ ফ্লাইট

উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু জানান, ধর্মীয় উপসানালয়ে প্রার্থনাকারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা যাতে গরমে কষ্ট না পায় সেজন‍্য সরকারি বরাদ্দে সিলিং ফ‍্যান প্রদান করা হয়েছে। এছাড়াও শরীর চর্চা সহ ক্রীড়া বিনোদনের জন‍্য বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনে ফুটবল প্রদান করা হচ্ছে।

আনন্দবাজার/শাহী/শাম

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন