রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে তরুণদের শুভেচ্ছা বার্তা

প্রতিষ্ঠার পর থেকেই গণমানুষের পাশে থেকে বাঙালি জাতির মুক্তি ও অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্বদানকারী অসাম্প্রদায়িক রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। বাঙালি জাতির প্রতিটি অর্জনের দাবিদার প্রাচীন ও সুবিশাল এই রাজনৈতিক দল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৫২-র ভাষা আন্দোলন, ৫৪-র যুক্তফ্রন্ট নির্বাচন, ৬৬-র ছয় দফা আন্দোলন, ৬৯-র গণ-অভ্যুত্থান, ৭০-র নির্বাচনের পথ বেয়ে আওয়ামী লীগের আপোষহীন সংগ্রাম-লড়াইয়ের মাধ্যমে ১৯৭১ সালের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশ।

আওয়ামী লীগের ইতিহাস বাঙালি জাতির স্বাধীনতার ইতিহাস। আওয়ামী লীগ মানেই দেশের স্বাধীনতা, স্বাধীন মানচিত্র, স্বাধীন পতাকা। বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও বাংলাদেশ ইতিহাসে এই তিনটি নাম একই সূত্রে গাঁথা।

২৩ জুন। ১৯৪৯ সালের এই দিনে বাংলাদেশ আওয়ামী লীগের জন্ম। বাংলাদেশ আওয়ামী লীগের কাছে তরূন প্রজন্মের প্রত্যাশা অনেক। মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পরিণত করা।

গত ৭ দশক ধরে দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতৃত্বদানকারী উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী গণমানুষের দল বাংলাদেশে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

https://www.facebook.com/166064673583399/posts/1393321450857709/

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দেখা গেছে চাঁদ, কাল থেকে রোজা শুরু

সংবাদটি শেয়ার করুন