শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কঠিন অবস্থানে বাগেরহাট জেলা প্রশাসন, মাস্কবিহীন বের হলেই কঠিন শাস্তি

আজ থেকে বাগেরহাটের সর্বত্রই সক্রিয় ভাবে মোবাইল কোর্ট নিয়ে অবস্থান করছেন জেলা প্রশাসন কর্মকর্তারা। মাস্ক এবং স্বাথ্যবিধি না মানলে দেয়া হবে কঠিন শাস্তি।

এদিকে, মঙ্গলবার (৩ জুন) বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া দুরপাল্লার বাস ও আঞ্চলিক বাস গুলোতে স্বাথ্যবিধি ও সরকার ঘোষিত ৬০ % ভাড়া বৃদ্ধির শর্ত পালন এর সচেতনতা সৃষ্টির জন্য ঝটিকা অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক ও আঞ্চলিক পরিবহন কমিটি এর সভাপতি জনাব মো.মামুনুর রশিদ।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জনাব শাহিনুজ্জামান এর নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন,বাগেরহাট ও বাংলাদেশ সড়ক পরিবহন কতৃপক্ষের যৌথ উপস্থিতিতে অভিযান চালানো হয়।

সচেতনতা সৃষ্টিমূলক এ অভিযানে বাগেরহাট জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ শাহিনুজ্জামান বাগেরহাট জেলা বাস টার্মিনালে জেলার সকল বাস মালিক ও শ্রমিকদের সরকার নির্ধারিত ভাড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন।

বাগেরহাট জেলা ট্রাফিক পুলিস বিভাগের পরিদর্শক(প্রশাসন) জনাব মামুনুর রশীদ সরকারি এই সিদ্ধান্ত ও বিধি মেনে চলার বিভিন্ন দিক তুলে ধরেন ও মৌলিক প্রশিক্ষণ প্রদাণ করেন। বিআরটিএ, বাগেরহাট এর সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) প্রকৌশলী তানভীর আহমেদ চৌধূরী ও মোটরযান পরিদর্শক জনাব ফরহাদ হোসেন টার্মিনালে অবস্থিত বিভিন্ন যানবাহন কাউন্টারে ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখা, করোনা স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সচেতনতা বৃদ্ধিমূলক লিফলেট, স্টিকার ও পুস্তিকা বিতরণ করেন।

এ সময় বাগেরহাট জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি ও বাগেরহাট প্রেসক্রাবের সাধারন সম্পাদক জনাব আলহাজ্ব তালুকদার আব্দুল বাকি উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  হলুদে ঢাকা আড়িয়াল বিল

অভিযান শেষে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শাহিনুজ্জামান জানায়, জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

আনন্দবাজার/শাহী

সংবাদটি শেয়ার করুন