রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী বিভাগে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

রাজশাহী বিভাগে একদিনে করোনা আক্রান্ত রোগী বাড়লো আরও ৪০ জন। এ নিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা আটশত ছাড়ালো। গত বৃহস্পতিবার রাতে মোট রোগী ছিল ৭৬৬ জন। সেটি গতকাল রাতে গিয়ে ঠেকে ৮০৬ জনে।

এর আগে বুধবার রাতে মোট আক্রান্ত রোগী ছিল ৭২৩ জন। ফলে দুইদিনে প্রায় একশ রোগী বাড়লো রাজশাহী বিভাগের আট জেলায়। এ বিভাগের প্রতিদিনই বাড়ছে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা।

এর আগে গত মঙ্গলবার (২৬ মে) রাতে ছিলো ৬৬২ জন। সেখানে তিনদিনে বাড়লো ১৪৪ জন। সেই হিসেবে গড়ে প্রায় ৫০ জন রোগী বাড়ছে রাজশাহীতে। বিষয়টি নিশ্চিত করেন, রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ নাথ আচার্য্য।তিনি জানান, এই বিভাগে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮০৬ জন।

তবে আজ শনিবার রাজশাহীর দুটি ও বগুড়ার একটি ল্যাবে পরীক্ষা শেষে আক্রান্ত সংখ্যা আরও বাড়বে বলেই ধরে নেওয়া হচ্ছে। এই বিভাগের আট জেলার আক্রান্তের সংখ্যা তুলে ধরা হলো– বিভাগে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫ জন। সুস্থ হয়েছেন ২০০ জন।

বিভাগের সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা এখন বগুড়ায় ২৯৩ জন। যা গত বৃহস্পতিবার ছিল ২৭৫ জন। এর আগে বুধবার রাত পর্যন্ত ছিলো ২৪০ জন। বিভাগের জয়পুরহাটে আক্রান্তের সংখ্যা ১৭২ জন, নওগাঁয় ১১৯ জন, রাজশাহীতে ৫১, পাবনায় ৩৫, নাটোরে ৫৫, সিরাজগঞ্জ ২৭ ও চাঁপাইনবাবগঞ্জ ৫৪ জন।

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বঙ্গবন্ধু কৃষি পুরস্কার পাচ্ছেন ৪৪ ব্যক্তি-প্রতিষ্ঠান

সংবাদটি শেয়ার করুন