শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাড়া বাড়ছে না ট্রেনের, চলবে আগামীকাল থেকে

স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল রবিবার থেকে সীমিত আকারে চালু করা হবে ট্রেন। আপাতত বিভিন্ন রুটে ৮ জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হবে। আরও ১১ জোড়া ট্রেন চালু হবে আগামী ৩ জুন থেকে। তবে স্বাস্থ্যবিধি মানার কারণে ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নিলেও তাতে টিকিটের দাম বাড়ানো হবে না।

শনিবার (৩০ মে) দুপুরে রেলভবনের সম্মেলন কক্ষে ট্রেন চালুর বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব তথ্য জানান

রেলমন্ত্রী বলেন, যেহেতু বাসে ভাড়া বাড়ানোর একটা প্রক্রিয়া চলছে। আপনারা জানেন রেল সরকারি সেবামূলক পরিবহন। তাই আমরা এখানে ভাড়া বাড়াবো না। আগের ভাড়াই চলবে। এ কারণে রেলের যাত্রী বেড়ে যাবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মানার জন্যই আমরা ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করবো। ট্রেনের সব টিকিট অনলাইনে দেওয়া হবে। একই সঙ্গে শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনের বালিশ, কাঁথা এগুলো দেওয়া হবে না। তাছাড়া করোনার এই সময় ট্রেনে খাবার সরবরাহ করা হবে না।

ট্রেনের যাত্রীদের উদ্দেশে নূরুল ইসলাম সুজন বলেন, জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। ট্রেনে যাত্রা করার সময় অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। টিকিট ছাড়া কোনও যাত্রী ট্রেনে উঠবেন না। তাছাড়া বিমানবন্দর স্টেশন থেকে যাত্রী তোলা হবে না। সবাইকে কমলাপুর স্টেশন থেকে উঠতে হবে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শেয়াবাজারে লেনদেন চলবে সর্বাত্মক লকডাউনের মাঝেও

সংবাদটি শেয়ার করুন