রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কিছুটা বাধ্য হয়েই রাজধানীতে ফিরছে মানুষ

 ঈদ ও সাধারণ ছুটি শেষে আগামীকাল থেকে চালু হচ্ছে অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান। এতে কিছুটা বাধ্য হয়েই রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। সকাল থেকে দেশের প্রধান দুই ফেরিঘাটসহ মহাসড়কগুলোতে দেখা যায় যাত্রীদের উপচে পড়া ভিড়। জীবিকার টানে যে যেভাবেই পারছে সে ভাবেই রাজধানীতে ফিরছে নগরবাসী।

সরজমিনে গিয়ে দেখো যায়, সকালে থেকে সড়ক-মহাসড়গুলোতে ঢাকামুখী গাড়ির চাপ বেড়েছে। গণপরিবহণ বন্ধ থাকায় ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, সিএনজি, রিকশা, মাইক্রোবাস ও ট্রাকে করেও ফিরছে সব শ্রেণীর মানুষ।

এদিকে সরকার সামাজিক দূরত্ব মানার কথা বললেও সে কথা তোয়াক্কা না করেই কয়েকজন মিলে গাড়ি বা সিএনজি ভাড়া করে গন্তব্যস্থলে যাচ্ছেন। অনেকে বলছেন, উপায় না থাকায় এই পন্থা অবলম্বণ করেছি।

 অন্যদিকে,  দৌলতদিয়া ও কাঁঠালবাড়ি ঘাটের চিত্রও একই ধরণের। লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় দীর্ঘ লাইনে থেকে ফেরিতে উঠতে হচ্ছে অপেক্ষায় থাকা সবাইকে। এখানেও অতিরিক্ত ভিড়ের কারণে শারীরিক দূরত্ব নিশ্চিত করা যাচ্ছেনা। এতে বেড়েছে করোনা সংক্রমণের ঝুঁকি।

পুলিশ বলছে, লকডাউনের সময় স্বাস্থ্যবিধি মানানোর ক্ষেত্রে যেমন তৎপরতা ছিল এখনও তেমনি রাখা হবে। এক্ষেত্রে ছাড় দেওয়া হবে না।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  সূচকের ঊর্ধ্বমুখীতায় চলছে লেনদেন

সংবাদটি শেয়ার করুন