শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রামে না যাওয়ার অনুরোধ স্বাস্থ্য অধিদফতরের

ঈদের ছুটিতে শহর ছেড়ে গ্রামে না যাওয়ার অনুরোধ জানানো হয়েছে স্বাস্থ্য অধিদফতর থেকে। যে যেখানে আছেন, তাকে সেখানেই অবস্থান করার আহ্বান জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, শহর থেকে গ্রামে যাওয়ার ফলে করোনা সংক্রমণের ঝুঁকি অনেক বেড়ে যেতে পারে।

শুক্রবার (২২ মে) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে শহর ছেড়ে গ্রামে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বর্তমান পরিস্থিতিতে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধাবস্থা এবং সবাইকে লড়াইয়ের মানসিকতা ধারণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, যে যেখানে আছেন, সেখানেই থাকুন। শহর থেকে গ্রামে যাবেন না।

তিনি আরও বলেন, যে প্রিয় আত্মীয়-স্বজনের সাথে মিলিত হওয়ার জন্য শহর থেকে গ্রামে যেতে চাচ্ছেন, আপনার কারণে সেই প্রিয়জন ঝুঁকিতে পরতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি মন্ত্রণালয় জনগণের কল্যানে কাজ করছে উল্লেখ করে তিনি আরও বলেন, মানুষের জন্য কাজ করতে গিয়ে অনেক চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, জনপ্রতিনিধি এবং সাংবাদিকসহ অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন এবং মারাও গেছেন। অনুগ্রহ করে আমাদের সহযোগিতা করুন, সরকারেরর সব নির্দেশনা মেনে চলুন। নিজে সুস্থ থেকে প্রিয়জনকে সুস্থ রাখুন।

আনন্দবাজার/তা.তা

আরও পড়ুনঃ  কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস থেকে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

সংবাদটি শেয়ার করুন