শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রূপগঞ্জে ফেনসিডিলসহ মাদক কারবারী আটক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২০০ বোতল ফেনসিডিলসহ এক মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় একটি পিকআপ জব্দ করা হয়। রবিবার দিবাগত রাত পৌনে ১১ টার দিকে রূপসী বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে র‌্যাব -১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রূপগঞ্জ থানাধীন রূপসী বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় গোপন স‚ত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১ এর চেকপোস্টে সন্ধিগ্ধ একটি পিকআপ ভ্যানে তল্লাশী করে ২০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। র‌্যাবের চেকপোস্ট দেখে পিকআপ চালক মাদক কারবারী মোঃ সুমন মিয়া(২৬) রাস্তায় পিকআপ রেখে দৌড়ে পালানোর চেষ্টাকালে স্থানীয় লোকজনের সহায়তায় তাকে রাস্তার পার্শ্ববর্তী একটি বাড়ী থেকে গ্রেফতার করা হয়। অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত পিকআপ ভ্যানটিও জব্দ করা হয়।

সুমন মিয়ার বাড়ী রূপগঞ্জ থানাধীন মাছিমপুর এলাকায়। গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল বাংলাদেশে প্রবেশ করায় এবং পিকআপ যোগে বিশেষ কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রূপগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আনন্দবাজার/রনি

আরও পড়ুনঃ  মাছ রক্ষার জালে চলছে পাখি নিধন

সংবাদটি শেয়ার করুন