শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে ফুটপাতে ইফতারের দোকান বসতে দেওয়া হবে না : আইজিপি

রমজানের সময় কোথাও ফুটপাতে ইফতার সামগ্রীর দোকান বসতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। বুধবার বিকেলে পুলিশ সদর দপ্তর থেকে ভিডিও কনফারেন্সে পুলিশের সব রেঞ্জ, মেট্রোপলিটন, বিশেষায়িত ইউনিট ও জেলা পুলিশের কর্মকর্তাদেরকে আসন্ন পবিত্র রমজান উপলক্ষে দেয়া নির্দেশনায় এই মন্তব্য করেন তিনি।

ড. বেনজীর আহমেদ বলেন, বর্তমান পরিস্থিতিতে রমজানে কঠোরভাবে বাজার নিয়ন্ত্রণ করতে হবে, যেন কোনো কারণে পণ্যের মূল্য না বাড়ে। পণ্যের কালোবাজারি রোধ এবং খাদ্যে ভেজাল দেওয়া বন্ধ করতে হবে। এজন্য প্রয়োজনে মোবাইল কোর্ট বসানোর উদ্যোগ নিতে নির্দেশ দেন আইজিপি। এ ছাড়া করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সব ধরনের সহায়তা দেওয়ার ঘোষণাও দেন তিনি।

তিনি আরও বলেন, এবার আসন্ন পবিত্র রমজান একটি ভিন্ন পরিস্থিতিতে পালিত হবে। বর্তমান পরিস্থিতিতে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা সীমিত রয়েছে। রমজানে ধর্মাচার বিষ‌য়ে সরকারের নির্দেশনা মোতাবেক কাজ করতে হবে। পণ্যের পরিবহন স্বাভাবিক রাখতে হবে।

হাওরে ধান কাটার শ্রমিক পাঠানোর জন্য বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, হাওরে হয়তো আরো শ্রমিক পাঠানোর প্রয়োজন হতে পারে। তিনি শ্রমিকদের যাতায়াত নির্বিঘ্ন করার জন্য শ্রমিকবাহী গাড়ির সামনে ব্যানার এবং গাড়িতে শ্রমিকদের তালিকা ও সংশ্লিষ্ট ইউনিটের কর্মকর্তাদের নাম ও মোবাইল নম্বার রাখার নির্দেশনা প্রদান করেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  আই‌জি‌পি'র নি‌র্দেশ চাঁদাবা‌জি ব‌ন্ধে কার্যকর ভূমিকা গ্রহণ

সংবাদটি শেয়ার করুন