শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঝালকাঠিতে করোনায় আক্রান্ত ছয় মাসের শিশু

ঝালকাঠিতে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেল মাত্র ছয়মাস বয়সী শিশুর শরীরে। শিশুর পরিবারের আরও দুইজন কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। শনিবার বিকেলে আইইডিসিআর থেকে পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্টে তাদের করোনা পজিটিভ এসেছে। ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত তিনজনই গ্রামের বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এ ঘটনা জানার পর জেলা প্রশাসন ওই গ্রামটিকে লকডাউন ঘোষণা করেছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, শিশুসহ একই পরিবারের তিনজন গত ৮ এপ্রিল ঢাকা থেকে ঝালকাঠি শহরের পার্শ্ববর্তী একটি গ্রামে নিজেদের বাড়িতে আসেন। ৯ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায়। শনিবার বিকেলে স্বাস্থ্য বিভাগের কাছে ২৯ জনের নমুনা সংগ্রহের রিপোর্ট আসে। এতে ঐ পরিবারের তিনজনের রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া যায়।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ লকডাউন এবং ঢাকায় অঘোষিত লকডাউন চলায় অনেকেই সেখান থেকে পালিয়ে ঝালকাঠির গ্রামের বাড়িতে চলে আসছেন। গত দুইদিনে প্রায় দুই শতাধিক মানুষ এ জেলায় প্রবেশ করেছে বলে জানা গেছে। এদের অনেকেই জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, করোনা পজিটিভ হওয়ায় ওই পরিবারসহ পুরো গ্রামকে লকডাউন করা হয়েছে। তাদের জন্য একজন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। চিকিৎসকের পরামর্শে বাড়িতে বসেই চিকিৎসা নেবেন তারা।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  সিল করে দেওয়া হয়েছে কারিনা কাপুরের বাড়ি

সংবাদটি শেয়ার করুন