শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা সন্দেহে বাড়িতে ঢুকতে দেয়নি গ্রামবাসী

করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ঢাকা থেকে যাওয়া এক পরিবারকে নিজের গ্রামের বাড়িতে উঠতে দেয়নি গ্রামবাসী।  যে গাড়িতে গ্রামের বাড়ি রংপুরের পীরগাছায় গিয়ে ছিলো সেই গাড়িতে করেই ওই পরিবারকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে। গত বুধবার রাতে উপজেলার ইটাকুমারী ইউনিয়নের হাসনা পাইটকাপাড়া গ্রামে  এই ঘটনা ঘটে। পরবর্তীতে ওই বাড়িটি  নজরদারিতে রাখে গ্রামবাসী।

জানা যায়,  ঢাকার মোহাম্মদপুর থেকে রায়হান মিয়া নামে এক ব্যক্তি তার স্ত্রী শারমিন ও দুই শ্যালককে নিয়ে একটি মাইক্রোবাসে করে  বুধবার সন্ধ্যায় হাসনা পাইটকাপাড়ায় যান। দীর্ঘ সময় যাত্রা পথে নানা বিড়ম্বনায় রায়হানের স্ত্রী শারমিন আক্তার অসুস্থ হয়ে পড়েন। পাতলা পায়খানা এবং জ্বর আসে শারমিনের গায়ে। গ্রামে আসার পথে রংপুরে তাকে ডাক্তার দেখানো হয়। কিন্তু তারা বাড়িতে যাওয়ার আগেই এলাকায় ছড়িয়ে পড়ে শারমিন করোনা ভাইরাসে আক্রান্ত। পরে গ্রামবাসী একত্রিত হয়ে তাদের বাড়িতে ঢুকতে বাধা দেয়।

রায়হান অভিযোগ করে বলেন, ‌ শারমিনের এখন জ্বর নেই। অনেকটা সুস্থ্য। গ্রামটাতে আমার নাড়িপোতা। ওরা সবাই আমার আপনজন। ওরা এমন হলো কেন। আমরা তো বাড়িতেই কোয়ারেন্টিনে থাকতে চেয়েছিলাম।

এদিকে,গুজবের কারণে রায়হানের পরিবারকে গ্রামে ঢুকতে দেওয়া হয়নি বলে নিশ্চিত করেছেন পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।

আনন্দবাজার/রনি

আরও পড়ুনঃ  ভারতে লেনদেনে ‘ই-রুপি’

সংবাদটি শেয়ার করুন