শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা সন্দেহে ঢাকায় পাঠানো হল রামেকের নার্সকে

করোনাভাইরাসের লক্ষণ থাকায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের একজন নার্সকে পাঠানো হয়েছে ঢাকায়। মঙ্গলবার রাতে অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তিনি রাজধানীর কুর্মিটলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, গত ২১ মার্চ থেকে তাকে রাজশাহীতে স্থাপিত সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছিল। তবে সরঞ্জাম না থাকার কারণে চিকিৎসকেরা তার পরীক্ষা করতে পারেননি। অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

ডা. সাইফুল ফেরদৌস আরও বলেন, ঢাকা থেকে বাসে ফেরার সময় তার পাশের সিটে ইতালিফেরত এক প্রবাসী সহযাত্রী ছিলেন। রাজশাহীতে ফিরেই তার জ্বর আসে। এরপর তাকে রাজশাহী সংক্রামক ব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠানো হয়। পরে তিনি স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে চলে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে মঙ্গলবার সকালে তাকে আইসোলেশন ইউনিটে নেওয়া হয়। পরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইসিডিআর) যোগাযোগ করে রাতে তাকে ঢাকায় পাঠানো হয়।

ওই নার্সের বাড়ি নাটোর সদরে। তিনি রাজশাহী নগরীর লক্ষ্মীপুর এলাকায় স্বামীর সঙ্গে বসবাস করেন। তার স্বামী জানান, তাকে কুর্মিটলা হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে। ওর মধ্যে করোনাভাইরাসের সব লক্ষণ আছে জানিয়ে চিকিৎসকদের বার বার পরীক্ষা করতে বলেছে। কিন্তু গত চার দিনেও ওর পরীক্ষার ব্যবস্থা করা হয়নি।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনে পুলিশের ৭৪ মামলা

সংবাদটি শেয়ার করুন