শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত আরও ৩ জন

বাংলাদেশে নতুন করে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সোমবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

ফ্লোরা বলেন, করোনায় আক্রান্ত একজন রোগীর পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষা করেছি, তাদের শরীরে করোনার নমুনা পেয়েছি। এতে করে আরো তিনজন করোনায় আক্রান্ত। দেশে সর্বমোট ৮ জনের শরীরে করোনার উপস্থিতি পেয়েছি। এজন্য বারবার বলছি, বিদেশ থেকে যারা আসছেন তারা পরিবারের সঙ্গে মিশবেন না। নিজের পরিবারের কথা চিন্তা করে বাড়িতে সঙ্গরোধে থাকুন।

তিনি আরো বলেন, নতুন আক্রান্ত তিনজনই একই পরিবারের সদস্য। এর মধ্যে একজন নারী ও দুইজন শিশু। গত ২৪ ঘণ্টায় আমরা কল পেয়েছি ৩৭ হাজার ৭২৯টি। এছাড়া ২৪ ঘণ্টা আমরা নমুনা সংগ্রহ করেছি ১০ জনের। এখন পর্যন্ত মোট ২৪১ জনের নমুনা সংগ্রহ করেছি।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, কেউ সরাসরি আইইডিসিআর আসলে তাদের নমুনা সংগ্রহ করবে না। কেউ নিজের শরীরে করোনার উপসর্গ পেলে আইইডিসিআর’র ১৩টি হটলাইন নম্বরে ফোন দিলে আমাদের লোকজন নমুনা সংগ্রহে সেখানে যাবে। আমাদের হটলাইনে যারা কল রিসিভ করছে তারা সবাই ডাক্তার। তারা বুঝতে পারবে আপনার নমুনা নেওয়া দরকার কিনা। যদি দরকার পরে আমরা সেখানে লোক পাঠাব।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  আজ বন্ধ থাকবে রাজধানীর যেসব এলাকা

সংবাদটি শেয়ার করুন