রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে চিংড়িতে বিষাক্ত জেলি জরিমানা দুই ব্যবসায়ীকে

চিংড়ি কম বেশি সবাই খেতে পছন্দ করে। কিন্তু সেই মাছ যদি হয় বিষাক্ত তাহলে ফলাফল হবে হীতে বিপরীত। সম্প্রতি রাজশাহীর সাহেববাজার মাছপট্টিতে ঘতেছে এমনই এক ঘটনা। চিংড়ির পেটে বিষাক্ত জেলি ঢুকিয়ে ওজন বাড়ানোর অভিযোগে রাজশাহীতে দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৮ জানুয়ারি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তারা মহানগরীর সাহেববাজার মাছপট্টিতে অভিযান পরিচালনা করেন। অভিযানে চিংড়িতে বিষাক্ত জেলি পাওয়ায় মাছ বিক্রেতা রফিকুল ইসলাম ও রিয়াদকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

আরও পড়ুন : সম্পদ বিক্রির চুক্তি করতে পারবে না তালিকাভুক্ত কোম্পানি

হাসান আল মারুফ জানান, অভিযোগ পেয়ে মাছ বাজারে অভিযান চালানো হয়। রাজশাহীতে এই প্রথম জেলি পুশ করা চিংড়ির সন্ধান পেলাম । কিছু অসাধু ব্যবসায়ী সিরিঞ্জের মাধ্যমে চিংড়ির ভেতরে জেলি ঢুকিয়ে ওজন বাড়ায়। যা ক্রেতারাদের সাথে প্রতারণা।

তিনি আরও জানান, মাছ ব্যবসায়ী রফিকুল ও রিয়াদের কাছে জেলি ঢুকানো চিংড়ি পাওয়া যায়। তাদের প্রত্যেককে ৫ হাজার করে টাকা জরিমানা করা হয়। আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আনন্দবাজার/এইচে.এস.কে 

আরও পড়ুনঃ  রাবি একাউন্টিং এলামনাই সম্মেলন অনুষ্ঠিত

সংবাদটি শেয়ার করুন