শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জনসমুদ্রে ভাসছে বাণিজ্যমেলা

সময় যত যাচ্ছে মেলার শেষ হওয়ার দিনও তত ঘনিয়ে আসছে। তবে এই শেষের দিকে সব বয়সী মানুষের ভিড়ে জমজমাট হয়ে উঠছে মেলা। তেমনি বেড়েছে পণ্য বিক্রিও। এদিকে আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মেলা প্রাঙ্গণ ভাসছে জনসমুদ্রে । সকালে মানুষের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে মেলায় দর্শনার্থী। দুপুর গড়ানোর আগেই ক্রেতা-দর্শনার্থীতে পরিপূর্ণ হয়ে উঠে মেলার মাঠ।

সরেজমিন দেখা যায়, মেলার প্রধান ফটক উন্মুক্ত করে দেওয়ার আগেই সারিবদ্ধভাবে অপেক্ষা করছেন বিভিন্ন স্টল-প্যাভিলিয়নে কর্মরতরা। সঙ্গে চোখে পড়ার মতো ছিলো দর্শনার্থী। এরইমধ্যে টিকিট সংগ্রহ করে একে একে মেলার মাঠে প্রবেশ করতে থাকেন দর্শনার্থীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে তাদের সংখ্যা। দুপুর ১২টার আগেই যেনো কানায় কানায় ভরে ওঠে মেলা প্রাঙ্গণ। মেলা প্রাঙ্গণে দর্শনার্থী প্রবেশের সঙ্গে সঙ্গে শুরু হয় পণ্য বেচা-বিক্রি। আগতদের অনেকেই স্টল কর্তৃপক্ষের কাছে পণ্যের গুণাগুণ বিষয়ে জানতে চান। তা জেনে অনেকেই কেনা-কাটায় সময় কাটাতে ব্যস্ত হয়ে পড়েন।

ফার্নিচার কেনার উদ্দেশে পুরান ঢাকা থেকে মেলায় এসেছেন আকবর আলী। তিনি বলেন, ভালোমানের পণ্য আর দেখে নেওয়ার সুযোগ আছে মেলায়। এজন্য সকাল সকাল মেলায় এসেছি। পণ্য কেনা হয়েছে, এবার বাসায় ফেরার পালা।

আনন্দবাজার/রনি

আরও পড়ুনঃ  দশমিনায় স্ত্রী কর্তৃক স্বামীর গোপনাঙ্গ কর্তন

সংবাদটি শেয়ার করুন