শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চবিতে ছাত্রীকে মারধরের প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে মারধরের প্রতিবাদে  মানববন্ধন করেছে বিভিন্ন বিভগের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মুখে কালো কাপড় ও হাতে ব্যান্ডেজ বেধেঁ এ কর্মসূচি পালন করে তারা।

এসময় বক্তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত ও অভিযুক্ত নিরিবিলি হাউসের মালিক নুরুল ইসলামকে বিচারের আওতায় আনার দাবি জানান।
৩য় বর্ষের শিক্ষার্থী ফারজানা আমিন সোনিয়া বলেন, ‘এমন একটি ঘৃন্য কাজের বিরুদ্ধে কর্তৃপক্ষের গ্রহনযোগ্য পদক্ষেপ আশা করেছি। পাশাপাশি ছাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করারও দাবি জানাচ্ছি। যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে।

মানববন্ধনে আরও বক্তব্য দেন ,তৃতীয় বর্ষের নাঈমুর রহমান, ২য় বর্ষের জেসিয়া ভূঁইয়া ও অন্যান্য শিক্ষার্থীবৃন্দ। এরপর মানবন্ধনকারীরা চবি প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন ।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, বিষয়টি সম্পর্কে আমরা অবগত আছি। ইতিমধ্যে আমরা পুলিশকে অনুরোধ করেছি এটাকে মামলা হিসাবে নেওয়ার জন্য। আমরাও চায় এর সুষ্ঠু বিচার হোক ।

প্রসঙ্গত , গতকাল বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসের নিরিবিলি হাউসের মালিক নুরুল ইসলামের বিরুদ্ধে চবির ৩য় বর্ষের ছাত্রীকে মারধরের অভিযোগ উঠে এরপর বিকালে চবি মেডিকেল থেকে প্রথমিক চিকিৎসা নিয়ে বাড়ির মালিকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রক্টর ও হাটহাজারি থানায় অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী।

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  করোনায় মৃত চিকিৎসক মঈনের নামে ট্রাস্ট গঠন

সংবাদটি শেয়ার করুন