শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে হত্যা মামলায় পিতা-পুত্রসহ ১০ জনের যাবজ্জীবন

জয়পুরহাটের কালাইয়ের কৃষক সাইদুল হত্যা মামলায় পিতাপুত্র (বাবা-ছেলে)সহ ১০জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেকের ১লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে তাদের প্রত্যেককে আরো ২বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মোঃ নূরুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার কালাই উপজেলার আওড়া কালিমোহর গ্রামের মৃত তফিজ উদ্দিনের পুত্র (ছেলে) জয়নাল মন্ডল, মোজাম্মেল হক ও মোফাজ্জল হোসেন, মোফাজ্জল হোসেনের পুত্র (ছেলে)মোস্তফা ও মোসফর আলী, মোজাম্মেল হকের পুত্র মাহফুজার রহমান ও মাসুদ, মোঃ বাদশার পুত্র মামুনুর রশীদ, মৃত লসির উদ্দিনের পুত্র সামসুদ্দিন ও আলমগীর হোসেন আলম মিয়ার পুত্র আলমগীর হোসেন আলম মিয়া।

এ মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ৫জুলাই বিকেলে কালাই উপজেলার আওড়া গ্রামের আব্দুস সামাদের পৈত্রিক দখলীয় সম্পত্তিতে আসামীরা দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মাটি কেটে তাদের অন্য জমি ভরাট করছিল। তখন সামাদের দুই পুত্র (ছেলে) সাইদুল ও শরীফুল তাদের বাধা দিলে আসামীরা সাইদুল ও শরীফুলকে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে রক্তাক্ত জখম করে।


পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে কালাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও সেখান থেকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে ভর্তি করান । কিন্তু অবস্থার অবনতি হওয়ায় পরে সাইদুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৪জুলাই সাইদুল মারা যান।

এ ঘটনায় নিহতের বাবা আব্দুস সামাদ বাদী হয়ে কালাই থানায় একটি হত্যা মামলা দায়ের করলে শুনানি শেষে আদালত রায় দেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ‘ঢাকা দক্ষিণের কোনো খেলার মাঠে আর হাট বসবে না’

সংবাদটি শেয়ার করুন