শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলা নির্বাচনশ্রীপুরে এক শিক্ষকের ৩ দিনের জেল

দেশের ১৫৬টি উপজেলায় শুরু হয়েছে ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে শুরু হয় এ ভোটগ্রহণ। এরই মধ্যে গাজীপুরের শ্রীপুরে এক শিক্ষকে ৩ দিনের কারাদণ্ড দেওয়ার ঘটনা ঘটেছে। ভোটারদের জোরপূর্বক ভোট দেওয়ানোর চেষ্টা এবং উন্মুক্ত প্রচারনার অভিযোগে তাকে এ দণ্ড দেওয়া হয় বলে জানা গেছে।

উপজেলার গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালীন সকাল ১০টার দিকে নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি টুলু এ কারাদণ্ড দেন।

দন্ডপ্রাপ্ত কামরুল হাসান খান গোসিংগা গ্রামের বাসিন্দা। তিনি উপজেলার রাজেন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোজাম্মেল হক প্রতিদিনের বাংলাদেশকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বারবার ঘোরাফেরা করা এবং আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে এ দণ্ড দেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট।

তিনি আরও জানান, এ কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩৬৫ জন। মোট বুথ ৮টি। সকাল ১০ পর্যন্ত ভোট কাস্টিং হয় ১২০টি ।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা শোভন রাংসা জানান, শ্রীপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৬ হাজার ৮৯৬জন । এর মধ্য পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৭১৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৯৯ হাজার ১৭৪ জন। তৃতীয় লিঙ্গ (হিজড়া) ৬ জন। মোট ভোট কেন্দ্রে ১৪৮টি এবং ভোট কক্ষের সংখ্যা ৯৮৪টি।

আরও পড়ুনঃ  বাংলাদেশে ভারতীয় হাই কমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী

শ্রীপুর উপজেলা উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল নোমান জানান, চেয়ারম্যান প্রার্থী তিন জন। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৯ জন। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্দিতা করছেন ।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন