শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কানাডা থেকে ২৫০০ কোটি টাকার সার আমদানির অনুমোদন

কানাডা থেকে ২৫০০ কোটি টাকার সার আমদানির অনুমোদন

আগামী বছরের ২৫ জুন পর্যন্ত ন্যায্যমূল্যে পণ্য বিতরণের জন্য টিসিবিকে প্রয়োজনীয় পণ্য ক্রয়ের অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (১৫ মে) সচিবালয়ে কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের এ তথ্য জানান।

এসময় মাহমুদুল হোসাইন খান বলেন, রপ্তানীকারকদের প্রদত্ত সুবিধার বিকল্প খোঁজার জন্য কমিটির সভায় নির্দেশনা দেয়া হয়েছে। বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয়ের ১৯ টি প্রস্তাব গৃহীত হয়েছে।

তিনি জানান, স্থানীয় বাজার থেকে প্রতি কেজি ১০১ টাকা ৯৪ পয়সা দরে টিসিবির মাধ্যমে ১০ হাজার মেট্রিক টন মসুর ডাল সংগ্রহ করবে বাণিজ্য মন্ত্রণালয়। সেইসঙ্গে কানাডা থেকে ২৫শ কোটি টাকার সার আমদানির অনুমতি দেয়া হয়েছে।

এছাড়া, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য প্রযুক্তিসহ সরঞ্জামাদি ক্রয়, রেলের জন্য ১ হাজার কোটি টাকার কোচ ও ইঞ্জিন কেনার জন্য অনুমোদন দেয়া হয়েছে। শূন্য সুদে আন্তর্জাতিক সংস্থা থেকে প্রাপ্ত অর্থে এ ক্রয় সম্পন্ন হবে। যা পরে সরকারকে পরিশোধ করতে হবে।

এদিন বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ, ঢাকা ওয়াসার পরামর্শক নিয়োগ ও উন্নয়ন প্রকল্পের কেনাকাটার অনুমোদন দেয়া হয়েছে। সেইসঙ্গে পরামর্শক নিয়োগের মেয়াদ ও ব্যয় বাড়ানোসহ ঢাকা ওয়াসার ৩টি প্রকল্পের খরচবাবদ প্রায় (২১ কোটি ৩৭ লক্ষ ৭০ হাজার ৮০৯ টাকা) বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার কমিটি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ভারতীয় পেঁয়াজ ছাড়াই স্থিতিশীল দেশের বাজার

সংবাদটি শেয়ার করুন