রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম মঙ্গলবার থেকে

প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম মঙ্গলবার থেকে

তীব্র তাপপ্রবাহের কারণে প্রায় দুই সপ্তাহ বন্ধ থাকার পর আগামীকাল (মঙ্গলবার) থেকে স্বাভাবিক হচ্ছে প্রাথমিক স্কুলের শিক্ষা কার্যক্রম।

সোমবার (৬ মে) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার থেকে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের প্রাথমিক বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারসমুহের শ্রেণিকার্যক্রমসহ সব কার্যক্রম ২০২৪ শিক্ষাবর্ষের বর্ষপঞ্জী অনুযায়ী চলবে।

উল্লেখ্য, ২৭ এপ্রিলের আদেশে বলা হয়েছিল, তাপপ্রবাহের কারণে এক শিফটের (পালায়) পরিচালিত বিদ্যালয়গুলো প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে। আর দুই শিফটের বিদ্যালয়গুলোর প্রথম শিফট সকাল ৮টা থেকে সকাল সাড়ে ৯টা এবং দ্বিতীয় শিফট সকাল পৌনে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলবে। আর প্রাক্‌-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধই থাকবে। এ ছাড়া তাপপ্রবাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

এর আগে ২০ এপ্রিল তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের (২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল) ছুটি ঘোষণা করা হয়। রোজা-ঈদের দীর্ঘ ছুটি এবং তাপপ্রবাহের সাত দিনের ছুটি শেষে গত ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছিল। এর এক দিন ক্লাসের পরই কয়েকটি জেলায় নতুন করে ছুটি ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। আর ২ মে পর্যন্ত ছুটি ঘোষণা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ৩ হাজার ছাড়ালো নারায়ণগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা

সংবাদটি শেয়ার করুন