রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাউফলে কালবৈশাখী ঝড়ে নিহত ২, আহত অন্তত ২০ জন

পটুয়াখালীর বাউফল উপজেলায় হঠাৎ কালবৈশাখী ঝড়ের লণ্ডভণ্ড হয়ে গেছে বসতবাড়ি, ফসলি জমি, গাছপালা সহ বিভিন্ন স্থাপনা।ভয়াবহ ঝড়ের প্রভাবে গাছ চাপায় একজনের এবং বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ২০ জনের মতো। ক্ষয়ক্ষতি পরিমান ব্যাপক।

আজ রোববার (৭ এপ্রিল) বেলা ১১ টার দিকে প্রায় ৪০ মিনিট কালবৈশাখী তান্ডব চালায় এই উপজেলায়৷ এসময় দাশপাড়া ইউনিয়নের চরালকী গ্রামে গাছের নিচে পড়ে মৃত্যু হয় সাফিয়া বেগম (৯৮) এবং নাজিরপুর ইউনিয়নের রায় তাতেরকাঠি গ্রামে বজ্রপাতে মৃত্যু হয় রাতুল (১৩) নামে এক কিশোরের। এছাড়ায় ভাঙা ডালের আঘাতে অন্তত ২০ জন আহত হয়েছে।

অপরদিকে, কেশবপুর ইউনিয়নের মমিনপুর চরে একই সময় বজ্রপাতে দুটি গরু মারা যায়।কেশবপুর ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক অপু এ তথ্য নিশ্চিত করেন।গরু দুটির বাজার মূল্য আনুমানিক ৩২৫০০০/- টাকা।

এদিকে,আহতদের মধ্য অনেককে উন্নত চিকিৎসার জন্য বরিশাল ও ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে। পুরো উপজেলা বর্তমানে বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় আছে। এই কালবৈশাখী ঝড়ে কয়েক হাজার গাছপালা ভেঙে পড়েছে এবং প্রায় অর্ধশত ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  তদবির নয়, বদলি হবে নিয়মতান্ত্রিক উপায়ে : আইজিপি

সংবাদটি শেয়ার করুন