শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিফা র‌্যাংকিংয়ে আর্জেন্টিনাই শীর্ষে, অপরিবর্তিত ব্রাজিল আর পিছিয়েছে বাংলাদেশ

ফিফা র‌্যাংকিংয়ে আর্জেন্টিনাই শীর্ষে, অপরিবর্তিত ব্রাজিল আর পিছিয়েছে বাংলাদেশ

ফিফা র‌্যাংকিংয়ে ২.৮০ র‌্যাংকিং পয়েন্ট বাড়িয়ে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা তাদের শীর্ষস্থান ধরে রেখেছে। অন্যদিকে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের ৪.৫৬ পয়েন্ট বাড়লেও অবস্থা ৫ নম্বরেই (অপরিবর্তিত)। এদিকে র‌্যাংকিংয়ে ১৮৩ থেকে বাংলাদেশ এখন ১৮৪ নম্বরে পিছিয়েছে।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) ঘোষিত তালিকায় বাংলাদেশ পিছিয়েছে এক ধাপ। মার্চে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ফিলিস্তিনের কাছে ৫-০ ও ১-০ গোলে হারের নেতিবাচক প্রভাবও পড়েছে। বাংলাদেশকে ২ ম্যাচ হারানো ফিলিস্তিনের অবস্থান ৪ ধাপ এগিয়ে ৯৭ থেকে এখন ৯৩ নম্বরে।

এছাড়া র‌্যাংকিংয়ে ইংল্যান্ডকে চারে নামিয়ে তিনে উঠেছে বেলজিয়াম। ফ্রান্স দ্বিতীয় স্থান ধরে রেখেছে। আগের মতোই ৮ ও ৯ নম্বরে আছে স্পেন ও ইতালি। নেদারল্যান্ডসকে সাতে নামিয়ে ৬ নম্বরে উঠেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

এশিয়ার দেশ ইন্দোনেশিয়া সদ্য ঘোষিত তালিকায় বড় লাফ দিয়েছে। ৮ ধাপ এগিয়ে ১৩৪ নম্বরে উঠেছে তারা। বড় অবনমন হওয়া দেশটিও এশিয়ার। ভিয়েতনাম ১০ ধাপ নেমে এখন ১১৫ নম্বরে। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারত শীর্ষে থাকলেও অবনমন হয়েছে ৪ ধাপ। ১১৭ থেকে তারা এখন ১২১ নম্বরে। মালদ্বীপ আগের মতো ১৬১ নম্বরে, নেপাল ৩ ধাপ নেমে ১৭৮ নম্বরে, ভুটান এক ধাপ নেমে ১৮৫ নম্বরে, পাকিস্তান আগের মতো ১৯৫ নম্বরে এবং শ্রীলঙ্কা ২০৪ নম্বরেই আছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ভাসানচরে পৌঁছালো আরও দেড় হাজার রোহিঙ্গা

সংবাদটি শেয়ার করুন