বুধবার, ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জয়পুরহাটে ১৭তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

জয়পুরহাটে ১৭তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

‘সচেতনতা- স্বীকৃতি- মূল্যায়ন: শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা ’। – এ প্রতিপাদ্য কে সামনে রেখে নানা কর্মসূচিতে ১৭তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে জয়পুরহাটে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে মঙ্গলবার সকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে- এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজসেবা অধিদফতরের উপপরিচালক ইমাম হাসিমের সভাপতিত্ব আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৃপ্তি কনা মন্ডল।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এসএম খুরশিদ আলম,জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক সাদিয়া সুলতানা, জেলা সমাজসেবা অধিদফতরের সহকারী উপ-পরিচালক সাদেকুল ইসলাম, সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠু ও সাহাদুল ইসলাম সাজু, জেলা এনজিও ফোরামের সভাপতি নূরুল আমিন দুদু, সদস্য সচিব মতিনুর রহমান , প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক হরিপাল পাহান প্রমুখ।

বক্তারা অটিজমের শিকার শিশু-কিশোরদের সুপ্ত প্রতিভা ও সম্ভাবনা চিহ্নিত করে- সঠিক পরিচর্যা, শিক্ষা, প্রশিক্ষণ ও স্নেহ-ভালোবাসা দিয়ে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা হলে তারাও পরিবার, সমাজ ও রাষ্ট্রের সম্পদ হিসেবে গড়ে উঠতে পারে। ফলে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে-সমাজের পিছিয়ে পড়া অটিজম ও প্রতিবন্ধিতার শিকার সকলকে সম্পৃক্ত করার আহ্বান জানান।’

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  স্কুলের শিক্ষার্থীদের ডেঙ্গু সম্পর্কে সচেতন করার নির্দেশ

সংবাদটি শেয়ার করুন