বুধবার, ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভিসা অ্যাপয়েন্টমেন্ট নিয়ে ইতা‌লি দূতাবাসের নতুন নির্দেশনা

ভিসা অ্যাপয়েন্টমেন্ট নিয়ে ইতা‌লি দূতাবাসের নতুন নির্দেশনা

ইতা‌লির ভিসা অ্যাপয়েন্টমেন্ট নিয়ে ভিসা সেবাদাতা প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবালকে নতুন নির্দেশনা দিয়েছে ঢাকায় ইতা‌লি দূতাবাস।

বুধবার (২৭ মার্চ) ঢাকায় ইতালি দূতাবাস এক নো‌টি‌শে এ তথ্য জানায়।

নো‌টিশে জানা‌নো হয়, দূতাবাস ভিএফএস গ্লোবালকে ভিসা অ্যাপয়েন্টমেন্ট বুকিং পদ্ধ‌তি পরিবর্তন করার নির্দেশ দিয়েছে। বৈধ নুলাওস্তাসহ (nullaosta) ভিসা অ্যাপয়েন্টমেন্টকারীরা মেয়াদ শেষ হওয়ার আগে আবেদন করতে পারবে। দয়া করে ধৈর্য ধরুন এবং ম‌নে রাখ‌বেন ভিসার জন্য বুকিং স্লট নিতে কোনো চার্জ লাগবে না।

মঙ্গলবার ভিএফএস গ্লোবাল তা‌দের ও‌য়েবসাই‌টে এক বিজ্ঞ‌প্তি‌তে জানায়, ইতা‌লি দূতাবাসের নির্দেশ অনুসারে, ভিএফএস গ্লোবাল ভিসার অনুরোধ ফাইল করার জন্য একটি নতুন অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুকিং পদ্ধ‌তি নি‌য়ে কাজ কর‌ছে। এ পদ্ধ‌তি‌তে জরুরি প্রয়োজনে সব আবেদনকারীদের সেই অনুযায়ী একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করার অনুমতি দেবে।

এছাড়া, নতুন এ নিয়ম কয়েক দিনের মধ্যে কার্যকর এবং সর্বজনীন হবে এবং এটি কার্যকর হওয়ার সঙ্গে সঙ্গে এ বিষ‌য়টি বিজ্ঞাপ‌নের মাধ্যমে জানা‌নো হ‌বে বলে জানা গেছে।

ঢাকায় ইতা‌লি দূতাবাস ‘ভিএফএস গ্লোবাল’ নামের প্রতিষ্ঠানের মাধ্যমে যাবতীয় সেবা দিয়ে থাকে। সম্প্রতি ভিএফএস গ্লোবাল থেকে অ্যাপয়েন্টমেন্ট নি‌তে গি‌য়ে বেশ ভোগা‌ন্তি‌তে পড়‌তে হ‌চ্ছে বাংলা‌দে‌শি নাগরীকদের। তাদের অভি‌যোগ, সহজেই মিলছে না ভিএফএসের অ্যাপয়েন্টমেন্ট।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি ঘোষণা

সংবাদটি শেয়ার করুন