বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নবীনগরে ফসিল জমি থেকে মাটি কাটায় ৪ জনকে কারাদন্ড

নবীনগরে ফসিল জমি থেকে মাটি কাটায় ৪ জনকে কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে কৃষি জমি থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪ জনকে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে নবীনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

রবিবার (১৭ মার্চ) বিকেলে উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়ন গুড়িগ্রামের মো. আনু মিয়ার ছেলে ড্রেজার ব্যবসায়ী মো. আলাউদ্দিন ও কসবা উপজেলার চন্দ্রপুর গ্রামের ডা: কবির মিয়ার ছেলে মো. তোফাজ্জল হোসেনকে এক বছরের এবং নবীনগর উপজেলার কাইতলা গ্রামের মো. শিশু মিয়ার ছেলে মো. শামিম মিয়া, ময়মনসিংহ জেলার দুবরা উপজেলার নাঙ্গল জোরা গ্রামের মো. হেদায়েত উল্লাহ’র ছেলে সফিকুল ইসলাম ছয় মাসের সাজা প্রদান করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম জানান, আজকে কাইতলা ইউনিয়নের দুটি যায়গায় অভিযান পরিচালনা করা হয়। অবৈধভাবে ফসলি জমি কেটে পুকুর করার ফলে ফসলের ক্ষতিসহ আশেপাশের জমির ক্ষতি করায়, তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হয়েছে।

তিনি জানান, ঘটনাস্থল থেকে চার জনকে আটক করা হয়েছে। দুই জনকে ১ বছর করে এবং দুই জনকে ৬ মাস করে সাজা দেয়া হয়েছে। পরবর্তীতে অন্য কোথাও যদি মাটি কাটার অভিযোগ পাই তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  এবার দক্ষিণবঙ্গমুখী মানুষের ঢল

সংবাদটি শেয়ার করুন