মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নগর হাওলা ছাত্র সংগঠনের উদ্যোগে

গাছে গাছে ‘আলহামদুলিল্লাহ’ ও ‘সুবহানাল্লাহ’

গাছে গাছে ‘আলহামদুলিল্লাহ’ ও ‘সুবহানাল্লাহ’

আল্লাহু আকবর,আলহামদুলিল্লাহ, ও সুবহানাল্লাহ ইত্যাদি এবং আল্লাহ ও নবী—রাসুলের নাম লেখা সাইনবোর্ড শোভা পাচ্ছে গাজীপুরের শ্রীপুর উপজেলার গ্রামীণ জনপথের সড়কের গাছে গাছে। ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং সকাল তেখে বিকাল পর্যন্ত কাগজের তৈরি আকারে ছোট সাইনবোর্ডগুলো রাস্তার গাছে গাছে লাগিয়েছে নগন হাওলা ছাত্র সংগঠনের সদস্যরা।

তবে অনেকেই বলেন, এমন মহতি কাজ যে ব্যক্তিই করুক না কেন, সে নিজের এবং পথচারীদের (মুসলিমদের) জন্য ভালো কাজ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, ইসলামপন্থি ছাত্র সংগঠন সাইনবোর্ডগুলো লাগাতে পারে।

উপজেলা ২নং গাজীপুর ইউনিয়নের নগর হাওলা গ্রামে জৈনা টু বাশঁবাড়ি সড়কে এবং তরমুজপাড়া থেকে বিভিন্ন মোড়ে মোড়ে ধনুয়া হাজ্বী মার্কেট ও ফকির মার্কেট এলাকা পর্যন্ত আসা—যাওয়ার গ্রামীণ পাকা রাস্তার পাশের ছোটবড় গাছে এসব সাইনবোর্ড দেখা যায়। এ ছাড়া তরমুজ পাড়া হয়ে ডার্চ বাংলা রাস্তার গাছেও অনেক সাইনবোর্ড চোখে পড়ে এবং রাস্তায় এমন সাইনবোর্ড দেখা যায়।

প্রায় চার থেকে পাঁচ কিলোমিটার পর্যন্ত অন্তত অর্ধশতাধিক গাছে মহান আল্লাহ তায়ালার জিকির সম্বলিত ছোট আকারের সাদা কাগজে কালো কালিতে লেখা লেমেনেটিং করা গাছে পেরেক ঠুকে সাঁটানো রয়েছে— বিসমিল্লাহ, মাশাল্লাহ, লা ইলাহা ইল্লাল্লাহ, সোবাহান আল্লাহ, আলহামদুলিল্লাহ ও ফি আমানিল্লাহ সহ মহান আল্লাহ তায়ালার গুণবাচক নামসমূহ। আল্লাহ তায়ালার মহিমাময় নামের জিকিরগুলি সহজেই পথচারী ও পর্যটকদের নজর কাড়ছে বলে জানা গেছে স্থানীয় সূত্রে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, গাছে সাঁটানো এ ধরণের লেখা সাধারণ মানুষের নজর সহজেই কাড়ছে। সড়কের দুই পাশের গাছ—গাছালি আলো বাতাস প্রশান্তি দেয়। আর এখন গাছে লাগানো ছোট ছোট পোস্টার আমাদেরকে সাহস জোগায় এবং আকর্ষণও বাড়িয়েছে পথচারীদের। এই ধরণের মহৎ ও ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছেন নগর হাওলা ছাত্র সংগঠন। আর ধর্মপ্রাণ মানুষজন খুশি এমন মহৎ ও ব্যতিক্রমি উদ্যোগে।

আরও পড়ুনঃ  জুলাই থেকে শুরু হবে গণটিকা

সাবেক সফল ছাত্রনেতা, যুগ্ম সাধারণ সম্পাদক, গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, শ্রীপুর উপজেলা আওয়ামী যুবলীগ ও ২ নং গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী, আলহাজ্ব মোঃ আমিনুল ইসলাম বলেন, আল্লাহ—রাসুলের নামসংবলিত সাইনবোর্ডগুলো যে সংগঠনের পক্ষ থেকেই রাস্তার গাছে ঝুলিয়েছে নিঃসন্দেহে ভালো কাজ।

এসময় নগর হাওলা ছাত্র সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সভাপতি পেয়ার আলি কলেজ এর দ্বিতীয় বর্ষের ছাত্র মানিক আহমেদ রাজু, সাধারণ সম্পাদক পেয়ার আলী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র মো নাঈম ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাহিদ হাসান এসএসসি পরীক্ষার্থী আলহাজ্ব মোসলে উদ্দিন উচ্চ বিদ্যালয়,উক্ত সংগঠনের সম্মানিত সদস্যবৃন্দ হল মোহাম্মদ মিনারুল সাইম তাওহীদ রাহাত রাকিব আমিরুল আতিক প্রমুখ।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন