বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্যাস-সংকটে আবারও যমুনা সার কারখানায় উৎপাদন বন্ধ

গ্যাস-সংকটে আবারও যমুনা সার কারখানায় উৎপাদন বন্ধ

গ্যাস-সংকটের কারণে জামালপুরের সরিষাবাড়ীতে অবস্থিত যমুনা সার কারখানার উৎপাদন আবার বন্ধ হয়েছে। সোমবার (১৫ জানুয়ারি) বিকেল ৩টা থেকে কারখানা বন্ধ রাখা হয় বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ।

দেশের একমাত্র দানাদার ইউরিয়া সার উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সার কারখানা। জানা গেছে, নির্ধারিত চাপে গ্যাস সরবরাহ না পাওয়ায় গত বছরের ৫ সেপ্টেম্বর সার উৎপাদন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। টানা ৭২ দিন উৎপাদন বন্ধ থাকার পর সংকট কাটিয়ে একই বছরের ১ নভেম্বর গ্যাস দেয় সরবরাহ দেয় তিতাস কর্তৃপক্ষ। পরদিন ২ নভেম্বর উৎপাদনে ফেরে যমুনা।

প্রায় ৭৫ দিন পর আবারও গ্যাস-সংকট। সোমবার সকাল থেকেই গ্যাস-সংকট দেখা দেয় ফলে দুপুরে গ্যাসের চাপ একেবারে নেমে যায়। বিকেল ৩টায় ফের উৎপাদন বন্ধ করে দিয়েছেন কারখানা কর্তৃপক্ষ।

প্নসঙ্গত, কারখানাটি শুরুতে ১৭০০ মেট্রিক টন উৎপাদনের সক্ষমতা নিয়ে শুরু করলেও কারখানাটি এই গ্যাস-সংকটের কারণে বর্তমানে ১৩৫০ মেট্রিক টন উৎপাদন করতে পারে।

গ্যাসের চাপ কমে যাওয়ায় বেলা ৩টায় সার উৎপাদন বন্ধ করে দেওয়া হয়েছে উল্লেখ করে সারকারখানার মহাব্যবস্থাপক (প্রশাসন) দেলোয়ার হোসেন বলেন, গ্যাস সরবরাহ স্বাভাবিক হলে আবারও উৎপাদনে যাব এবং এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পাবনায় জন্মদিন অনুষ্ঠানে দুই কলেজছাত্রের অস্বাভাবিক মৃত্যু!

সংবাদটি শেয়ার করুন