শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ

শুক্রবার (১৫ ডিসেম্বর) কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার সর্বত্র বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) জিএমডি, রংপুর অনুশাখার নির্বাহী প্রকৌশলী মো. শাহজাহান আলী স্বাক্ষরিত শাটডাউন বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি, কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী আতিফুর রহমান ও কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. মহিতুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, রংপুর-কুড়িগ্রাম-লালমনিরহাট বিদ্যুৎ সঞ্চালন লাইনের অপটিক্যাল ক্যাবল ক্ষতিগ্রস্থ হয়েছে। ওই ক্যাবল মেরামত কাজের জন্য কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় শুক্রবার বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

শাটডাউন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পিজিসিবি’র জিএমডি- রংপুরের আওতাধীন ১৩২ কেভি রংপুর-কুড়িগ্রাম ও রংপুর-লালমনিরহাট সঞ্চালন লাইন টাওয়ারের ওপর অপটিক্যাল গ্রাউন্ড ওয়্যার (ওপিজিডব্লিউ) ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ ওপিজিডব্লিউ মেরামত, পরিবর্তন ও সংরক্ষণ কাজের সময় উল্লেখিত সঞ্চালন লাইন দুটি শাটডাউন থাকবে। এজন্য শুক্রবার সকাল সাড়ে ৭ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় সম্পূর্নরূপে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। নেসকো ও পল্লী বিদ্যুৎ সমিতির আওতাভুক্ত কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার সকল গ্রাহক উল্লেখিত সময় বিদ্যুৎ বিচ্ছন্ন থাকবেন।

উল্লেখ্য, সঞ্চালন টাওয়ারের ওপর ওপিজিডব্লিউ হলো অপটিক্যাল ফাইবার কম্পোজিট গ্রাউন্ড ওয়্যার যা ওভারহেড পাওয়ার লাইনে ব্যবহৃত হয়। এ ধরণের ক্যাবলে গ্রাউন্ডিং এবং ক‌মিউ‌নি‌কেশন ফাংশন একত্রে ব্যবহৃত হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মুক্তিযুদ্ধকে ‘ভারতের যুদ্ধ’ বলায় সমালোচনার মুখে মোদি

সংবাদটি শেয়ার করুন