শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সিঙ্গাপুরকে ৮ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

সিঙ্গাপুরকে ৮ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

বাংলাদেশের মেয়েরা দুই ম্যাচের আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচে সিঙ্গাপুর নারী দলকে ৩-০ গোলে হারিয়েছিল। সোমবার (৪ ডিসেম্বর) দ্বিতীয় ও শেষ ম্যাচে ৮-০ গোলে রীতিমতো উড়িয়ে দিয়েছে লাল সবুজের জার্সি ধারীরা।

বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ (সোমবার) মুখোমুখি হয় দুই দল। বাংলাদেশের বড় জয়ে জোড়া গোল করেছেন তহুরা খাতুন ও রিতুপর্না চাকমা। বাকি গোলগুলো এসেছে সানজিদা, সাবিনা, মাতসুসিমা ও শামসুন্নাহার জুনিয়রের পা থেকে। প্রথমার্ধে তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশের সামনে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। সাবিনা খাতুনের শট ফিরিয়ে দেন সিঙ্গাপুরের গোলরক্ষক। ফিরতি বলে তহুরার শট ওপর দিয়ে চলে গেলে গোলের দারুণ সুযোগ হারায় বাংলাদেশ। ম্যাচের ১৬ মিনিটে প্রথম লিড পায় বাংলাদেশ। আফিদার ভলি থেকে মাসুরার হেডে বল যায় তহুরার কাছে। দারুণ ফিনিশিংয়ে দলকে ১-০ গোলে এগিয়ে নেন তিনি। প্রথম গোলের রেশ না কাটতেই দ্বিতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। সিঙ্গাপুরের ডিফেন্ডার ডরকাস চু থেকে বল পেয়ে যায় রিতুপর্না। বা পায়ের আলতো টোকায় বল পাঠান জালে। ম্যাচের ২৪ মিনিটে নিজেদের তৃতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। সানজিদার ক্রস থেকে রিতুপর্না চাকমা বল ঠেলে দিয়েছিলেন গোলমুখে। সামনেই দাঁড়ানো ছিলেন তহুরা। বল জালে ঠেলে দিয়ে নিজেদের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন কলসিন্দুরের এই মেয়ে।

এছাড়াও ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটের মাথায় ব্যবধান ৪-০ করেন সানজিদা। এর ৫ মিনিট পরই গোলের দেখা পান রূপ্না চাকমা। আক্রমণের গতি আরও বাড়িয়ে একে একে গোলের খাতায় নাম লেখান সাবিনা, সুমাইয়া মাতসুশিমা ও শামসুন নাহার। আর তাতেই বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নতুন বাজেটে যুক্ত হবে বিপুল সংখ্যক বেকার

সংবাদটি শেয়ার করুন