শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে জার্মানির কাছে হেরে বিদায় আর্জেন্টিনার

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে জার্মানির কাছে হেরে বিদায় আর্জেন্টিনার

ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা-জার্মানি দুই দলই লড়াই করেছে সমানে সমান। হাড্ডাহাড্ডি সেই লড়াইয়ে জার্মানি যখন উৎসবের প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখনই নাটকীয়ভাবে ম্যাচে ফেরে আর্জেন্টিনা। ৩-২ গোলে পিছিয়ে থাকা আর্জেন্টিনা নির্ধারিত সময়ের পর সপ্তম মিনিটে গোল করে অবিশ্বাস্য এক ড্র করে।

সেমিফাইনাল ম্যাচ যেমন হওয়ার দরকার, ঠিক তেমনটাই হলো। ফলে ৩-৩ সমতায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ভাগ্য সহায় হয়নি মেসির উত্তরসূরীদের। জামার্নির কাছে হেরে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয় তাদের।

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে শুরুতেই এগিয়ে যায় জার্মানি। বরুশিয়া ডর্টমুন্ডে খেলা প্যারিস ব্রুনারের গোলে এগিয়ে যায় তারা। মিডফিল্ডার ডারউইচের পা থেকে বল পান ব্রুনার। আড়াআড়ি শটে আর্জেন্টিনার গোলরক্ষককে পরাস্ত করে দলকে লিড এনে দেন তিনি। গোল হজম করে আক্রমণের গতি আরও বাড়ায় আর্জেন্টিনা। গোরোসিতোর মাপা ক্রস থেকে দলকে সমতায় ফেরান রবার্তো। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে আবারও গোলের দেখা পান তিনি। তাতে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনার যুবারা।

ফলে পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া জার্মানি দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। ব্রুনার এবং মোরেশডাটের গোলে ২-৩ গোলে এগিয়ে যায় তারা। ফাইনালে ওঠার উচ্ছ্বাসের জন্য যখন জার্মানি প্রস্তুতি নিচ্ছিল ঠিক তখনই একেবারে শেষ মুহূর্তে গোল করেন রবার্তো। আর তাতে আবারও সমতায় ফেরে আর্জেন্টিনা।

নির্ধারিত ৯০ মিনিটে খেলা সমতায় থাকায় টুর্নামেন্টের ফরম্যাট মেনে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর সেখানে ভাগ্য সহায় হয়নি আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের। জার্মানির গোলরক্ষক কনস্ট্যান্টিন হেইডির দারুণ পারফরম্যান্সে জয় পায় জার্মানি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পতাকা গায়ে জড়িয়ে আর্জেন্টিনাকে সমর্থন জানালেন নায়িকা

সংবাদটি শেয়ার করুন