সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অনলাইনে লুঙ্গি কিনে দাম পরিশোধ না করায় কারাদণ্ড

অনলাইনে লুঙ্গি কিনে দাম পরিশোধ না করায় কারাদণ্ড

ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে জিনিপত্র কিনে টাকা পরিশোধ না করার প্রতারণার দায়ে আমজাদ হোসেন কিরণ (৪৪) নামে এক ব্যক্তিকে দুই বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালত।

ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এ রায় দেন। রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ইসমত আরা বেগম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামি ২০২০ সালের জুন মাসে একটি লুঙ্গি কোম্পানির কাছ থেকে প্রথমে ফেসবুকের মাধমে কিছু নমুনা অর্ডার করে। পরে সেগুলোর টাকাও পরিশোধ করে বিকাশের মাধ্যমে। এরপর আবার একটি তিন লাখ ৩২ হাজার ২৮০ টাকার লুঙ্গি ফেসবুকের মাধ্যমে অর্ডার করে। কিন্তু এবার মাল পাওয়ার পর থেকেই তিনি তার ফোন নম্বর ও ফেসবুকে যোগাযোগ বন্ধ করে দেন। এই ঘটনার পর ওই বছরের জুলাই মাসের ২৪ তারিখ বুলবুল হোসেন নামে এক ব্যক্তি বাদী হয়ে বেলকুচি থানায় মামলা দায়ের করেন। এই মামলার রায় বৃহস্পতিবার ঘোষণা করেন আদালত।

আইনজীবী আরও বলেন, এই মামলায় আসামিকে আদালত দুইটি ধারায় এক বছর করে দুই বছর ও নগদ ১০ লাখ টাকা অর্থদণ্ড। আনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেনআদালত।

দণ্ডপ্রাপ্ত আমজাদ হোসেন কিরণ যশোর জেলার সদর থানার জয়নাল আবেদিনের ছেলে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বেচাকেনার ২০ শতাংশ দখল করেছে অনলাইন

সংবাদটি শেয়ার করুন