শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়পুরহাটে বিশ্ব এন্টি মাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স সপ্তাহ অনুষ্ঠিত

‘এন্টিবায়োটিক ব্যবহারে সচেতন হই। সকলে মিলে এন্টিব্যাক্টেরিয়াল রেজিস্ট্যান্স প্রতিরোধ করি । ‘ – এ প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটে বিশ্ব এন্টি মাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স সপ্তাহ। উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের এন্টি মাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স কনটেইনমেন্ট, ভাইরাস হেপোটাইটিস ও ডায়রিয়া নিয়ন্ত্রণ কর্মসূচি – রোগ নিয়ন্ত্রণ বিভাগ এর আয়োজনে এবং জেলা সিভিল সার্জন অফিসের ব্যবস্থাপনায় সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়

সিভিল সার্জন ডা. আকুল উদ্দিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা ওষুধ প্রশাসনের তত্ত্বাবধায়ক মোকসেদুল আমিন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক মোঃ মজিবুর রহমান,সিভিলে সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ শিক্ষা কর্মকর্তা চৈতি রায় প্রমুখ ।

আলোচনা সভার আগে সিভিল সার্জন কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয় ।

এ সব অনুষ্ঠানে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয়ের ডাক্তার (চিকিৎসক), ওষুধ (ড্রাগ) প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, স্বাস্থ্যকর্মী ও জয়পুরহাট নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা (নার্স) উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেলায় ১৮ নভেম্বর থেকে ২৪নভেম্বর পর্যন্ত নানা কর্মসূচিতে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স সপ্তাহ পালিত হচ্ছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  স্বাভাবিক হতে শুরু করেছে শাহজালালের বিমান চলাচল

সংবাদটি শেয়ার করুন