শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘স্বাধীনতার মূল্যবোধ সমুন্নত রাখার আহ্বান’

বিবেক, নৈতিকতা ও স্বাধীনতার মূল্যবোধ সমুন্নত রেখে প্রতিবেদন তৈরি করা গণমাধ্যমকর্মীর অন্যতম দায়িত্ব বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ ফারুক আহমেদ।

বৃহস্পতিবার ২ নভেম্বর প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর সেমিনার কক্ষে বরিশাল বিভাগের বিভিন্ন জেলার সাংবাদিকদের তিন দিনব্যাপী নির্বাচনবিষয়ক প্রশিক্ষণের সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

প্রজন্মের পর প্রজন্ম পারিপাশ্বিক শিক্ষা গণমাধ্যম- টেলিভিশন, পত্রিকা, রেডিও কিংবা অন্য মাধ্যমে পেয়ে থাকে বলে উল্লেখ করেন মোঃ ফারুক আহমেদ। এজন্য গণমাধ্যমকর্মীদের প্রতিবেদন তৈরিতে সংবেদনশীল হওয়ার কথাও বলেন তিনি।

মোঃ ফারুক আহমেদ আগামী নির্বাচন স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের অস্তিত্বের লড়াই উল্লেখ করে গণমাধ্যমকর্মীদের ইতিবাচক ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন। কারণ লেখনী এক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে।

অনুষ্ঠানের সভাপ্রধান প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ নির্বাচনকালীন রিপোর্টিংয়ের জন্য সংবিধান ও নির্বাচনী আচরণবিধি সম্বন্ধে সম্যক ধারণা রাখার কথা বলেন। এছাড়া নির্বাচনী প্রতিবেদন ও অন্যান্য বিষয় নিয়ে পূর্বেই মাঠ পর্যায়ে কাজ করার কথাও উল্লেখ করেন।

অনুষ্ঠানে পিআইবি’র পরিচালক (প্রশাসন) চলতি দায়িত্ব মো. জাকির হোসেন, পরিচালক (অধ্যয়ন ও প্রশিক্ষণ) চলতি দায়িত্ব শেখ মজলিশ ফুয়াদ উপস্থিত ছিলেন। পিআইবি’র প্রশিক্ষক চলতি দায়িত্ব মো. শাহ আলমের সমন্বয়ে প্রশিক্ষণে মোট ২৮ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বাবুই পাখির শিল্পের বড়াই

সংবাদটি শেয়ার করুন