সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পোস্ট মাস্টার ও পিয়নকে শোকজ

৩ কিলোমিটার দূরত্বে চিঠি পৌছতে ১ মাস

নেত্রকোণার মোহনগঞ্জ পোস্ট অফিস থেকে তিন কিলোমিটার দূরত্বে একটি চিঠি পৌছতে এক মাস সময় লাগার ঘটনায় জেলার পোস্ট অফিস পরিদর্শক, পোস্ট মাস্টার ও পিয়নকে কারণ দর্শাতে (শোকজ) বলা হয়ে হয়েছে।

ময়মনসিংহ বিভাগীয় ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. সাহেদুজ্জামান সরকার এ ঘটনায় তাদের শোকজ করেন।

চিঠি পাওয়ার তিন কার্য দিবসের মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে।

ময়মনসিংহ বিভাগীয় ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. সাহেদুজ্জামান সরকার বৃহস্পতিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবারে তাদের শোকজ করে চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৩ আগস্ট নেত্রকোনা শহরের কোর্ট পোস্ট অফিস থেকে একটি চিঠি রেজিস্ট্রি করা হয়। বারহাট্টা উপজেলা শিক্ষা অফিসের পক্ষ থেকে ওই চিঠি পাঠানো হয়। চিঠির গন্তব্য বারহাট্টা উপজেলার সিংধা ইউনিয়নের আশিয়ল সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৭ আগস্ট চিঠিটি মোহনগঞ্জ প্রধান ডাকঘরে এসে পৌঁছে। কিন্তু সেই চিঠি তিন কিলোমিটার দূরত্বের ওই বিদ্যালয়ে পৌঁছে ৭ সেপ্টেম্বর।

কম দূরত্বে একটি চিঠি পৌঁছাতে এক মাস সময় লাগায় পোস্ট অফিসে কর্মরতদের দায়িত্বে অবহেলার অভিযোগ তুলেন শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা।

এ ঘটনায় ‘৩ কিলোমিটার দূরত্বে চিঠি পৌছতে লাগল ১ মাস’ শিরোনামে গত ১৩ অক্টোবর দৈনিক আজকের পত্রিকার অনলাইনে সংবাদ প্রকাশ। এতে চারদিকে নানা সমালোচনার সৃষ্টি হয়।
সংবাদটি ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে পরিদর্শক ও পোস্ট মাস্টার সহ সংশ্লিষ্ট সবাইকে শোকজ করা হয়।

আরও পড়ুনঃ  বোদায় ইট বোঝাই ট্রাক্টরের ধাক্কায় ব্যবসায়ী নিহত

জেলা পোস্ট অফিস পরিদর্শক আবু হেনা মোনাছিফ করিম বলেন, আজ বৃহস্পতিবার শোকজ পত্রটি হাতে পেয়েছি। এ ঘটনায় আমার পাশাপাশি পোস্ট মাস্টার ও পিয়নকেও শোকজ করা হয়েছে। হাতে পাওয়ার তিন কার্য দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। যথা শোকজের জবাব দেওয়া হবে বলেও তিনি জানান।

এ বিষয়ে জানতে চাইলে মোহনগঞ্জ প্রধান ডাক ঘরের পোস্ট মাস্টার মো. ওবায়দুল হক জিকু বলেন, এটা আমাদের ডিপার্টমেন্টের ব্যাপার। তবে এ বিষয়ে কোন মন্তব্য করতে চাননি তিনি।

ময়মনসিংহ বিভাগীয় ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. সাহেদুজ্জামান সরকার৷ বলেন, ঐতিহ্যবাহী ডাক বিভাগ সেবার বিষয়ে আগের চেয়ে অনেক এগিয়েছে। এমন দুই-একটা ঘটনা আমাদের সুনাম ক্ষুন্ন হচ্ছে। এ ঘটনায় সংশ্লিষ্ট সবাইকে শোকজ করা হয়েছে।

তিনি বলেন, সামনের দিনে ডাক বিভাগের সেবা আরও উন্নত হবে। এমনকি মোবাইল নাম্বার সংগ্রহ করা হবে। চিঠি পোস্ট অফিসে পৌছার সাথে সাথে প্রাপকের মোবাইলে বার্তা চলে যাবে।

এর আগে দায়িত্বে অবহেলায় গত সেপ্টেম্বরে জেলার কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়ন পোস্ট অফিসের মাস্টারকে বরখাস্ত করা হয়।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন