সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৭ দফা দাবীতে বান্দরবানেও চলছে পরিবহন ধর্মঘট

৭ দফা দাবীতে বান্দরবানেও চলছে পরিবহন ধর্মঘট

৭ দফা দাবীতে বান্দরবানে চলছে পরিবহন ধর্মঘট। বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকে বান্দরবান-চট্টগ্রাম, বান্দরবান-কক্সবাজারসহ চট্টগ্রাম কক্সবাজার টেকনাফ, আনোয়ারা ও বাঁশখালী সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবীতে এই পরিবহন ধর্মঘট পালন করছে পরিবহনের মালিক ও শ্রমিকরা। সকাল ৬টা থেকে শুরু হওয়া এ পরিবহন ধর্মঘট চলবে সন্ধ্যা ৬ পর্যন্ত।

তাদের দাবী, চট্টগ্রাম-কক্সবাজার ও বান্দরবানসহ বিভিন্ন সড়কে অনুমোদন ছাড়াই অধিকাংশ গাড়ী অবৈধ ও অনিয়ন্ত্রিত ভাবে চলাচল করছে। অমিনিবাসে চেসিস লাগিয়ে ডাবল ডেকার ¯øীপার কোচে পরিণত করেছে। এসব কারণে চট্টগ্রামের দক্ষিণাঞ্চলের গাড়ীর মালিকেরা চরমভাবে আর্থিক ক্ষতিসহ চরমভাবে বৈষম্যর সৃষ্টি হচ্ছে। এছাড়া গাড়ী রিকুইজিশন, গাড়ী টো করা, কথায় কথায় মামলা দায়ের ও বড় অংকের জরিমানাও করা হচ্ছে। সড়কে অবৈধ টুকটুকি, ব্যাটারী রিক্সা, সিএনজিসহ অনেক গাড়ী চলাচলে দুর্ঘটনা ঘটছে। এসব অনিয়ম ও হয়রানী বন্ধের দাবী জানিয়ে পুলিশ কমিশনার, বিভাগীয় কমিশনার, বিআরটিএর পরিচালকসহ সর্বস্তরে স্মারকলিপি দিয়েও কোন সুরাহা হচ্ছেনা। অনতি বিলম্বে এসব দাবী মেনে নিয়ে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবী জানান।

বান্দরবান শৈলশোভা পরিবহন শ্রমিক সমিতির সভাপতি আবদুল কুদ্দুস চেয়ারম্যান জানান, আজকে আমরা সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহন ধর্মঘট করছি। আমাদের এ দাবী না মানলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে।

এদিকে হঠাৎ এ পরিবহন ধর্মঘটের কারণে দুরপাল্লার গাড়ী বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে পর্যটকসহ সাধারণ যাত্রীরা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আগামীকাল যেসব এলাকায় গ্যাস থাকবে না

সংবাদটি শেয়ার করুন