শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাউফলে মহাসড়কে ফাঁটল; ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল

বাউফলে মহাসড়কে ফাঁটল; ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল

পটুয়াখালীর বাউফল উপজেলায় অন্তর্গত বাউফল টু কালিশুরী মহাসড়কের প্রায় ১শ’ ফুট সড়ক নিয়ে বিশাল ফাঁটল ধরেছে।ফলে সড়কটির ওই অংশ যে কোন সময় ধসে পরতে পারে নদীতে।সড়কটি গোলাবাড়ি, নুরাইনপুর ও কালিশুরী মহাসড়কের শাহজাহান খানের বাড়ির সামনে। আজ রবিবার সরেজমিন পরিদর্শন করে সড়কটির এ অবস্থা দেখা গেছে।

উপজেলার গাজীমাঝি এলাকার আলগী নদীর পাড়ে এই সড়কটি এর আগেও ধসে পড়েছিল।পরবর্তীতে নদীর ওই অংশে আরসিসি পাইলিং করা হলে ফাঁটল ঠেকানো যায়নি।বর্তমানে ফাঁটলের অনেক অংশই নদীতে বিলীন হয়ে গেছে এবং বাকি অংশ খুব দ্রুত মেরামত না করা হলে পর্যাক্রমে মেইন সড়কে যানবাহন চলাচলের জন্য অনুপযোগী হয়ে পরবে।

যানা গেছে,সড়কটি মাহফুজ খান নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণ করে।

স্থানীয়রা জানান, গত ৮-১০ দিন আগে শাহজাহান খানের বাড়ির সামনে প্রায় ১শ ফুট সড়ক বিশাল ফাটল ধরে।এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন ও মানুষ চলাচল করে।ফাঁটল ধরা অংশটি জরুরী ভিত্তিতে মেরামত না করা হলে আলগী নদীর ভাংঙ্গনে ব্যাপক ক্ষতিগ্রস্থ হতে পারে।সড়ক ও জনপথ বিভাগের তত্বাবধানে নির্মাণ করা হয়। এই সড়কটি দিয়ে ডিসি রোড দিয়ে ভায়া বাকেরগঞ্জ হয়ে বরিশালসহ ঢাকা যাতায়ত করা হয়। এই কারণে স্থানীয়দের কাছে সড়কটি গুরুত্বপূর্ণ। এই সড়ক দিয়ে ভাড়ি যানবাহনও চলাচল করে।

এ বিষয় সড়ক ও জনপদ বিভাগের পটুয়াখালীর তত্বাবধাক প্রকৌশলী মোঃ মাসুম খান আনন্দবাজারকে বলেন, আপনার মাধ্যমে বিষয়টি জেনেছি। আমি ঘটনাস্থল পরিদর্শন করে খুব শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মারা গেছেন সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান

সংবাদটি শেয়ার করুন