শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুড়িগ্রামে পরিবার পরিকল্পনা বিভাগের এডভোকেসি সভা অনুষ্ঠিত

কুড়িগ্রামে পরিবার পরিকল্পনা বিভাগের এডভোকেসি সভা অনুষ্ঠিত

আগামী ১৪-১৯ অক্টোবর ছয় দিনব্যপী ‘স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির বিশেষ সেবা সপ্তাহ’ উদ্যাপন উপলক্ষে কুড়িগ্রামে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার(১১ অক্টোবর) কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ হলরুমে এডভোকেসি সভায় অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক মোঃ মোদাব্বের হোসেন এডভোকেসি সভার সভাপতিত্ব করেন। এডভোকেসি সভায় জেলা প্রশাসক, স্বাস্থ্য বিভাগ, বিভিন্ন এনজিও প্রতিনিধি, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাগণসহ ধর্মীয় নেতৃবৃন্দ, স্থানীয় সুধীজন এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীগণ উপস্থিত ছিলেন। জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোঃ মোদাব্বের হোসেন তার বকৃক্তায় বলেন, পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য এবং কৈশোরকালীন প্রজনন স্বাস্থ্য সেবা প্রদানে মাঠ পর্যায়ের সকল কর্মীদের আরও তৎপর হবার আহŸান জানান।

স্বল্প মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির বিশেষ সেবা সপ্তাহ উদ্যাপন উপলক্ষে মাঠ পর্যায়ে অনুষ্টিতব্য স্যাটেলাইট ক্লিনিক গুলো যথাসম্ভব উৎসাহ ও উদ্দীপনার সাথে উৎসব মূখর পরিবেশে আয়োজন পূর্বক স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি সেবা এবং সার্বিক পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে সবাইকে এগিয়ে আসার জন্য আহŸান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সহকারী পরিচালক (সিসি) ডাঃ নজরুল ইসলাম এবং ডিস্ট্রিক্ট কনসালটেন্ট (এফপিসিএস-কিউআইটি) ডাঃ মোঃ মনজুর রহমান। উল্লেখ্য কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার সবত্র এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্র, কুড়িগ্রামে জাঁকজমকপূর্ণ পরিবেশে এ সেবা সপ্তাহ পালনের জন্য বিভিন্ন কর্মসূচী গৃহীত হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আরো পাঁচদিনের রিমান্ডে মামুনুল 

সংবাদটি শেয়ার করুন