রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বাউফলে মা ইলিশ সংরক্ষণে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাউফলে মা ইলিশ সংরক্ষণে মতবিনিময় সভা অনুষ্ঠিত

পটুয়াখালীর বাউফলে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ বাস্তবায়ন লক্ষ্যে স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় ও আলোচনা। আজ বৃহস্পতিবার (৫ই অক্টোবর) উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: বশির গাজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সহকারী কমিশনার (ভুমি) প্রতীক কুমার কুন্ড, সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার শামসুল আলম মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশু, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাহবুব আলম ঝান্টা,উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃপার্থ সারথী দত্ত প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ সহ সহ প্রেসক্লাব বাউফলের প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ায় সাংবাদিকবৃন্দ।

মতবিনিময় সভায় আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত এই ২২ দিন মা ইলিশ ধরা থেকে বিরত থাকার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার বলেন, “একটি মা ইলিশ এই মৌসুমের মধ্যে যদি আপনি আমি আমরা ধরা থেকে বিরত থাকতে পারি সেক্ষেত্রে ঐ মাছটি ২০ লক্ষ ডিম অর্থাৎ ২০ লক্ষ ইলিশের বাচ্চা উৎপাদন হবে,অতএব সকল জেলে ভাইরা এই মৌসুমে ইলিশ মাছ ধরা থেকে বিরত থাকার জন্য জোর অনুরোধ করছি”।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  হু হু করে বাড়ছে সাতক্ষীরায় করোনা রোগী

সংবাদটি শেয়ার করুন