শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোয়াখালীতে গণপূর্ত বিভাগের শতকোটি টাকার জায়গায় উদ্ধার

নোয়াখালী জেলা শহর মাইজদীর পুরাতন বাস স্ট্যান্ড এলাকায় গণপূর্ত বিভাগের বেদখলকৃত জায়গা উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বেদখলকৃত শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়ার মাধ্যমে কয়েক কোটি টাকার জায়গা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে প্রায় দুই ঘন্টা ব্যাপী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব এর নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সহযোগিতা করেন, জেলা প্রশাসকের কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অর্ধশতাধিক পুলিশ সদস্য।

গণপূর্ত বিভাগ সূত্রে জানা গেছে, গত কয়েকমাস ধরে কয়েকজন প্রভাবশালী শহরের প্রাণ কেন্দ্রে কোনো প্রকার অনুমতি ছাড়া গণপূর্ত বিভাগের জায়গা দখল করে অবৈধভাবে শতাধিক স্থাপনা গড়ে তুলেন। এছাড়া নোয়াখালী সুপারমার্কেট সংলগ্ন স্থানে নতুন করে স্টিলের দোতলা ভবন নির্মাণ শুরু করেন। এসব বিষয়ে দখলের সাথে জড়িতদের একাধিকবার মৌখিক ও লিখিত নোটিশ দিয়ে অবগত করা হয়। সবশেষ মাইকিং করেও তাদের স্থাপনাগুলো সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়। কিন্তু তারা এসব বিষয়ে কোনো প্রকার কর্ণপাত না করে স্থাপনাগুলো গণপূর্তের জায়গায় বহাল রাখে।

তাই সরকারি জায়গা দখল মুক্ত করতে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদের উদ্যোগ গ্রহণ করা হয়। এর অংশ হিসেবে মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ অভিযান শুরু করা হয়। এসময় প্রায় শতাধিক স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে। উদ্ধার করা হয়েছে কয়েক কোটি টাকার সরকারি সম্পত্তি।

এ বিষয়ে নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব বলেন, গণপূর্তের দখলকৃত জায়গাগুলো উদ্ধারে আমরা অভিযান শুরু করেছি। পর্যায়ক্রমে শহরের দখলকৃত সকল অবৈধ স্থাপনাগুলো গুড়িয়ে দেওয়া হবে।

আরও পড়ুনঃ  গাজীপুরে বাড়ীর কেয়ারটেকারকে পিটিয়ে হত্যা

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন