শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোগান্তি কমবে নতুন পাসপোর্ট ভবন

ভোগান্তি কমবে নতুন পাসপোর্ট ভবন

গাজীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসএখন নতুন ভবন উদ্বোধনের অপেক্ষায়। গাজীপুর থেকে পালের মাঠ এলাকায় গাজীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের নতুন ভ্রমণ নির্মিত হয়েছে। যাহা বর্তমান অফিসের চাইতে অনেক গুন বড়। এবং মহাসড়কের সাথে। যাতে করে গাজীপুরের সচেতন মহল ধারণা করছেন বর্তমানে অফিসে যে সেবার দিচ্ছে গাজীপুর পাসপোর্ট অফিস তার চেয়ে নতুন ভবনে আসলে আরো বেগবান হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বর্তমান পাসপোর্ট অফিস টি আয়তনে ছোট হওয়ার কারণে, পাসপোর্ট বিতরণের সময় দীর্ঘ লাইন দেখা যায়। তবে নতুন ভবনটি আয়তনে বড় হওয়ার কারণে নির্বিঘ্নে পাসপোর্ট বিতরণ ও সেবা দেওয়া সম্ভব বলে ধারণা করা যাচ্ছে। আরো দেখা যায়, আগের চেয়ে সেবার মান বেড়েছে। আবেদন থেকে শুরু করে সব এখন অনলাইনে থাকার কারণে পাসপোর্ট অফিসে ঘোরাঘুরি দেখা যায় না তেমন গ্রহীতা কে।

এ বিষয়ে আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে প্রতিবেদককে বলা হয়, এবছরের শেষের দিকে নতুন ভবন উদ্বোধন করবেন বাংলাদেশ পাসপোর্ট এর মহাপরিচালক। বর্তমান পাসপোর্ট অফিস টি ভাড়ায় থাকায় কারণে অফিসিয়াল খরচ বেড়েছে। নতুন ভবন উদ্বোধনের পরে অফিসিয়াল খরচ কমবে তার পাশাপাশি পাসপোর্ট গ্রেহিতাদের ভোগান্তীয় কমবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নীলফামারীর কিশোরীগঞ্জে কালভার্ট ভেঙে পড়ায় চলাচলে দুর্ভোগ

সংবাদটি শেয়ার করুন