শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রত্যাহার নয়, বদলি হলেন এডিসি হারুন

প্রত্যাহার নয়, বদলি হলেন এডিসি হারুন

পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রবিবার (১০ সেপ্টেম্বর) এ বদলির আদেশ জারি করা হয়। আদেশে বলা হয়, আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থলের দায়িত্বভার অর্পণ করবেন। অন্যথায় ১৩ সেপ্টেম্বর থেকে তিনি তাৎক্ষণিকভাবে অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে ধরে নিয়ে পেটানোর অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে ডিএমপি। রবিবার বিকালে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা গেছে। এর আগে ছাত্রলীগের নেতাদের পেটানোর ঘটনায় এডিসি হারুন অর রশিদকে ডিএমপির রমনা জোন থেকে প্রত্যাহার করে যুক্ত করা হয় পিওএম উত্তর বিভাগে।

রাজধানীর শাহবাগ থানায় শনিবার (৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে দুই ছাত্রলীগ নেতাকে থানায় নিয়ে বেধড়ক নির্যাতন করার অভিযোগ ওঠে এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম।

এ বিষয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ, এডিসি হারুন অর রশিদ তাদের থানায় নিয়ে বেদমভাবে পিটিয়েছেন। এই ঘটনার পর রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, এডিসি হারুনকে প্রত্যাহার করা হয়েছে। তাকে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে (পিওএম) সংযুক্ত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রেড জোনে থাকবে সাধারণ ছুটি 

সংবাদটি শেয়ার করুন