শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
সাঈদীর মৃত্যুতে শোক

কিশোরগঞ্জে ৭ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

কিশোরগঞ্জে ৭ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক প্রকাশ করা ও সাঈদীর পক্ষে বিভিন্ন মন্তব্য করার দায়ে কিশোরগঞ্জে ছাত্রলীগের সাত নেতাকে অব্যাহতি দিয়েছে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ। শুক্রবার সন্ধ্যায় জেলা ছাত্রলীগের সভাপতি মো.আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ ওমান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতি পাওয়া এই সাতজন হলেন, কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন ভূইয়া রাজু, রাকিব চৌধুরী, ওয়াসিম খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো.নাহিদ হাসান। পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. নাছির, একই উপজেলার চরফরাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন ও বুরুদিয়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিব আল হাসান।

এই বিষয়ে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন মোল্লা সুমন জানান, শুক্রবার সন্ধ্যায় জেলা ছাত্রলীগের এক জরুরি সভা হয়। সেখান সর্বসম্মতিক্রমে এই সাত নেতাকে অব্যাহতির সিদ্ধান্ত হয়। সম্প্রতি এসব নেতারা মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর পক্ষে নিজেদের ফেসবুকে নানান মন্তব্য করে পোস্ট করেন। এটি সংগঠনের শৃঙ্খলার পরিপন্থী। এই বিষয়টি প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। সেই সাথে তাদেরকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট সুপারিশ করা হয়েছে। এ ছাড়াও যাদের বিরুদ্ধে এই ধরনের অভিযোগের সত্যতা মিলবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ডেঙ্গু মোকাবিলায় আন্তরিকভাবে কাজ করছে সরকার

সংবাদটি শেয়ার করুন