শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সিসিক মেয়রের সাথে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাত

সিসিক মেয়রের সাথে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাত

সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। সাক্ষাতে বৃটেন ও সিলেটের নানা বিষয়ে নিয়ে আলোচনা হয়।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক মেয়রের পাঠানটুলাস্থ বাস ভবনে আসলে তাকে অভ্যর্থনা জানান তিনি।

সাক্ষাতকালে সারাহ কুক গেøাবাল ওয়ার্মিং নিয়ে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বের ভুয়সী প্রশংসা করেন বলেন তার নেতৃত্বে বাংলাদেশ অভাবনীয় সাফল্যের লক্ষে এগিয়ে যাচ্ছে। সিলেটকে পরিবেশবান্ধব উন্নয়নের জন্য ব্রিটিশ সরকারের সর্বাত্মক সহযোগিতা থাকবে বলে মেয়র কে আশ্বস্ত করেন। সেই সাথে ব্রিটিশ বাংলাদেশিদের নিয়ে নবনির্বাচিত মেয়রের বিভিন্ন পদক্ষেপ এবং পরিকল্পনার কথা শুনে প্রশংসা করেন।

সারাহ কুক সিসিক মেয়রের সাথে আলাপকালে, সিলেটবাসীর অতিথিপরায়নতারও ব্যাপক প্রশংসার পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যে নিজের মুগ্ধতার কথাও জানান। তিনি বলেন, সিলেটের সঙ্গে লন্ডনের সম্পর্ক ঐতিহাসিক এবং আত্মীয়তারও বটে। এখানে আসার পর সবার আতিথ্য ও আন্তরিকতা এবং সিলেটের সৌন্দর্যে আমি মুগ্ধ, উচ্ছসিত।

পরে মেয়রের পক্ষ থেকে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুককে সিলেটের ঐতিহ্যবাহি চা উপহার দেয়া হয়।
মঙ্গলবার (২২ আগষ্ট) সিলেট পৌঁছে এক টুইট বার্তায় উচ্ছ¡াস প্রকাশ করে তিনি লেখেন, ব্রিটিশ হাইকমিশনার হিসেবে প্রথমবারের মতো সিলেটে এসে আমি আনন্দিত।

বৃষ্টিস্নাত দিনে ছবি তুললেন সুরমা নদীর পারে ব্রিটিশ নির্মিত ঐতিহ্যবাহী কিনব্রিজের সাথে। সিলেট পরিদর্শনের সময় আমি এখানে বিদ্যমান ব্রিট-বাংলাবন্ধন দেখার অপেক্ষায় আছি’।

সারাহ কুক সিলেট এসে মঙ্গলবার ও বুধবার ব্যস্ত দিন পার করেছেন। তিনি ব্রিটিশ কাউন্সিলের সিলেট কার্যালয় পরিদর্শন করেছেন। এসময় সারাহ কুক ব্রিটিশ কাউন্সিলের সিলেট অফিসের কার্যক্রমের প্রশংসা করে বলেন, যথাযথ ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্টিং পরীক্ষার মাধ্যমে একটা অবস্থান তৈরী করেছে ব্রিটিশ কাউন্সিল সিলেট। এসময় সারাহ কুক এখানকার কর্মকর্তাদের অভিবাদন জানান।

আরও পড়ুনঃ  আরো পাঁচদিনের রিমান্ডে মামুনুল 

এছাড়াও, ব্রিটিশ হাই কমিশনার সারাহ কুক বুধবার সকালে সিলেটের লাক্কাতুরা চা বাগান এলাকায় চা শ্রমিকদের সন্তানদের জন্য ব্র্যাক পরিচালিত একটি স্কুল পরিদর্শন করেন। এ সময় তিনি স্কুলের শিশু শিক্ষার্থীর সঙ্গে কিছু সময় কাটান। এরপর তিনি লাক্কাতুরা চা বাগান এলাকায় শিক্ষার্থীদের অভিভাবক এবং চা শ্রমিকদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন