শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কটিয়াদীতে নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস

কটিয়াদীতে নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস

কিশোরগঞ্জের কটিয়াদীতে হাওর অঞ্চলে দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নান। আজ সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নানের নেতৃত্বে উপজেলার করগাঁও হাওরে অভিযান চালিয়ে ৩ লাখ ৩০ হাজার টাকার মূল্যের নিষিদ্ধ জাল জব্দ করে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। দেশি মাছ সংরক্ষণে কটিয়াদী উপজেলায় নিয়মিত অভিযান পরিচালনার পাশাপাশি জেলেদের মাঝে সচেতনতা বাড়াতে কাজ করছে উপজেলা মৎস্য বিভাগ।

সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসাইন জানান, করগাঁও হাওরে অভিযান চালিয়ে ২০টি নিষিদ্ধ চায়না দুয়ারী জাল,২টি বড় কোণাবেড় জাল ও ৩০ হাজার মিটার কারেন্ট জব্দ করা হয়। জব্দকৃত জাল সমূহের বাজার মূল্য ৩ লাখ ৩০ হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান বলেন, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়ন ও দেশীয় প্রজাতির মাছের সুরক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। জব্দকৃত জাল করগাঁও ইটভাটা সন্নিকটে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। অভিযানের খবর পেয়ে জাল ব্যবহারকারীরা জাল ফেলে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ডিগ্রি ছাড়াই এমবিবিএস চিকিৎসক, দিচ্ছে করোনার চিকিৎসা

সংবাদটি শেয়ার করুন