শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিবারের সদস্যদের নিয়ে যেতে পারবেন সৌদি প্রবাসীরা: ধর্ম প্রতিমন্ত্রী

পরিবারের সদস্যদের নিয়ে যেতে পারবেন সৌদি প্রবাসীরা ধর্ম প্রতিমন্ত্রী

সৌদি আরবে অবস্থানরত প্রবাসীরা এখন থেকে তিন মাসের জন্য পরিবারের সদস্যদের সৌদি আরবে নিয়ে যেতে পারবেন বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

সচিবালয়ে সৌদি আরবের হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ’র নেতৃত্বাধীন প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে বুধবার (২৩ আগস্ট) তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী ফরিদুল হক জানান, সৌদি আরবে কর্মরত আমাদের যারা রয়েছেন, তারা এখন থেকে সর্বোচ্চ তিন মাসের জন্য তাদের পরিবারের এক বা একাধিক সদস্যকে সেদেশে নিয়ে যেতে পারবেন। পরিবারের মানুষজন সৌদি আরবে গিয়ে অবস্থান এবং ঘোরাঘুরি করতে পারবেন।

এছাড়াও হজ ব্যবস্থাপনা আরও সহজ ও গতিশীল করতে আগামীকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) সৌদি আরবের পক্ষ থেকে ‘নসুক’ নামে একটি অ্যাপ ঢাকায় উদ্বোধন করবেন তৌফিক আল-রাবিয়াহ। অ্যাপটি ইউরোপ-আমেরিকায় আগেই চালু করা হয়েছে। এর মাধ্যমে এজেন্সিকেন্দ্রিক হজ ব্যবস্থাপনা থেকে প্রযুক্তিনির্ভর ব্যবস্থাপনার যুগে ঢুকবে বাংলাদেশ। ধীরে ধীরে কমে আসবে এজেন্সি-নির্ভরতা।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের মধ্যে বাংলাদেশ সৌদি আরবের পঞ্চম বৃহত্তম বাজার। তাই বাংলাদেশকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে দেশটি। এবারই প্রথম সৌদি আরবের হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রী বাংলাদেশে এসেছেন বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বিদ্যুৎ খাতে বিনিয়োগ করতে চায় সৌদি আরব

সংবাদটি শেয়ার করুন