শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ওসমানী হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফিরলেন

কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছিন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। বুধবার দুপুর ১২টার পর তারা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিয়ে কাজে যোগ দিয়েছেন।
এর আগে মঙ্গলবার দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তাদের সাথে হাসপাতালটির পরিচালকের বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

বৈঠক শেষে নিজেদের নিরাপত্তা আরও জোরদারের দাবিতে তারা আল্টিমেটাম দিয়েছিলেন। তারা ঘোষণা করেছিলেন বুধবার ১২টার মধ্যে তাদের দাবি পূরণ হলে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেয়া হবে। অন্যতায় তা চলবে।

বৈঠকের সূত্রে জানা গেছে, ইন্টার্ন চিকিৎসকরা তাদের নিরাপত্তা জোরদারের বিষয়ে বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেছিলেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আলম ভুঁইয়া তাদের যৌক্তিক দাবি-দাওয়া মেনে নেয়ার আশ্বাস দিলেও নিরাপত্তার বিষয়টিতে সুনিশ্চিত ঘোষণা চেয়েছিলেন চিকিৎসকরা।

গত ২১ আগস্ট এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে তার স্বজনরা হাসপতালের ইন্টার্ন ডাক্তার ও নার্সদের মারধর করেছেন বলে ডাক্তারদের অভিযোগ। এর প্রতিবাদে তারা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন।

বিষয়টি নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডাক্তার সীমান্ত মজুমদার জানান, কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে আমরা আমাদের কর্মসূচি প্রত্যাহার করেছি। বিকাল ৩টা থেকে আমরা শিফট মোতাবেক আমাদের স্বস্ব কর্মক্ষেত্রে যথারীতি দায়িত্ব পালন করবো।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ঢাবিতে স্বাস্থ্যবিমায় ঢিলেমি

সংবাদটি শেয়ার করুন