শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

উৎরাইল হাটে আগুনে ২৫ লাখ টাকার ক্ষতি

উৎরাইল হাটে আগুনে ২৫ লাখ টাকার ক্ষতি

মাদারীপুরের শিবচরের ঐতিহ্যবাহী উৎরাইল হাটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটছে। অগ্নিকান্ডে ২ টি সারের গোডাউন ও ১ টি পান, জর্দ্দা ও চালের গোডাউন আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবী।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার গভীররাতে উপজেলার উৎরাইল হাটের আকবর আলী খান ও আদম আলী মিয়ার সারের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পাশ্বর্বতী বাসিন্দারা গোডাউনঘরে আগুন জ্বলতে দেখে চিৎকার-চেঁচামেচি করে। খবর পেয়ে আশেপাশের লোকজন এগিয়ে এসে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুণ নিয়ন্ত্রনে আনে। তবে এর আগেই আগুনে ২ টি সারের গোডাউন ও সুমন মিয়ার পান, জর্দ্দা ও চাউলের গোডাউন আগুনে পুড়ে যায়। অগ্নিকান্ডে আকবর আলী খানের সারের গোডাউন পুড়ে ১০ লাখ, আদম আলী মিয়ার সারের গোডাউন পুড়ে ১০ লাখ সুমন মিয়ার চালের গোডাউন পুড়ে ৫ লাখসহ মোট ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবী করেছেন।

ক্ষতিগ্রস্থ আকবর আলী খানের ছেলে মিঠু খান বলেন,’ঘরে ৮শত বস্তা সার ছিল। বেশির ভাগ পুড়ে গেছে। আর আগুন নেভানোর সময় পানিতে অন্যান্য মালামাল নষ্ট হয়ে গেছে। কমপক্ষে ১০ লক্ষ টাকার মালামাল ছিল।’

ক্ষতিগ্রস্থরা জানান,’ঘর মালিক এমদাদ মাতুব্বরের একই সারির তিনটি ঘর গোডাউন হিসেবে ভাড়া নিয়েছেন ব্যবসায়ীরা। সপ্তাহের মঙ্গলবার (সাপ্তাহিক হাট) সকাল থেকে বিকেল পর্যন্ত খোলা থাকে দোকানগুলো। এছাড়া দোকানে মালামাল গুদামজাত করে রাখা হয়। রাতে কিভাবে আগুন লাগলো তা বুঝতে পারছিনা আমরা। বিকেলে দোকানের বৈদ্যুতিক সংযোগ বন্ধ রেখেও যান দোকান মালিকেরা।’তিনটি গোডাউন পুড়ে ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আরও পড়ুনঃ  জাফলংয়ে হবে দেশের প্রথম ‘ভূতাত্ত্বিক জাদুঘর’

শিবচর থানার উপ-পরিদর্শক মো.মোদাচ্ছের আলী বলেন,’ক্ষতিগ্রস্থরা এখনো কেউ জানায়নি। তবে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন